28 C
Bangladesh
Saturday, August 13, 2022
Edu Infoঅনার্স ২য় মেধা তালিকার রেজাল্ট ২০২২

অনার্স ২য় মেধা তালিকার রেজাল্ট ২০২২

- Advertisement -
- Advertisement -

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে অনার্স ভর্তির ২য় মেধা তালিকার রেজাল্ট ২১ জুলাই ২০২২ তারিখে প্রকাশিত হয়েছে। দ্বিতীয় মেধা তালিকায় স্থান পেয়েছে প্রায় ৪২ হাজার ৫৭৪ জন শিক্ষার্থী এবং সেই সাথে প্রকাশ হয়েছে ১ম মাইগ্রেশনের রেজাল্টও।

অনার্স ২য় মেধা তালিকার রেজাল্ট দেখার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে ২য় মেধাতালিকার ফলাফল জানা যাবে। এর জন্য যেকোন মোবাইলের মেসেজ অপশনে গিয়ে nu athn roll লিখে 16222 নম্বরে পাঠাতে হবে এবং রাত ৯টায় www.nu.ac.bd/admissions ওয়েবসাইট থেকে ফল পাওয়া যাবে ।

মোবাইল এসএমএস এর মাধ্যমে অনার্স রেজাল্ট দেখার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় মেধাতালিকার রেজাল্ট ২১ জুলাই বিকাল ৪টা থেকে এসএমএস-এর মাধ্যমে ফলাফল জানা যাবে। নিচের ফরম্যাটে মোবাইলে মেসেজ লিখে সেন্ড করতে হবে 16222ন নম্বরে।

nu<space>athn<space>roll no এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে যে কোন অপারেটরের সংযোগ যুক্ত মোবাইল থেকে।

ফিরতি মেসেজে আপনার কাঙ্খিত রেজাল্ট জানতে পারবেন।

অনার্স ২য় মেধা তালিকার চূড়ান্ত ভর্তি ফরম

২১ জুলাই অনার্স ভর্তি রেজাল্ট ২য় মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোঃ মশিউর রহমান অনলাইন প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে মেধা তালিকা রেজাল্ট প্রকাশ করে।

প্রকাশিত ফলাফল অনুযায়ী অনার্স ভর্তি ২য় মেধা তালিকায় স্থান পেয়েছে প্রায় চল্লিশ হাজারের উপর শিক্ষার্থী। ২য় মেধা তালিকায় থাকা প্রার্থীকে ভর্তি ফরম পূরণ করে ভর্তি সম্পন্ন করতে হবে।

২য় মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের অনলাইনে ভর্তি ফরমপূরণ ও এর প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে ২১ জুলাই থেকে ২৮ জুলাই ২০২২ খ্রি. তারিখের মধ্যে।

উপরোক্ত ঠিকানাটি ব্রাউজ করলে Applicant’s Account Login (Honours) শিরোনামের একটি লগইন পেজ আসবে। এখানে ভর্তির সময়ের Application Roll No ও Pin Number দিয়ে Login বাটনে ক্লিক করুন।

লগইন সফল হলে স্টুডেন্ট ড্যাশবোর্ডে প্রবেশ করলে আপনি আপনার ২য় মেধা তালিকায় কোন কলেজে কোন বিষয়ে ভর্তির সুযোগ পেয়েছেন তা দেখা যাবে।

উক্ত নির্ধারিত সময়ের মধ্যে শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি সমমানের পরীক্ষার নাম্বার পত্র, সনদপত্র, জন্ম নিবন্ধন সহ যাবতীয় প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে। এবং একই সাথে পাসপোর্ট সাইজের রঙ্গিন ৪ কপি ছবি দিয়ে নির্ধারিত ফি প্রদান করে ২য় মেধা তালিকার ভর্তি নিশ্চয়ন করতে হবে। (নিজ নিজ প্রতিষ্ঠানে)

অনার্স ৩য় মেধা তালিকা

আপনার ২য় মেধা তালিকায় যারা স্থান পাননি তারা হতাশ হবেন না। কারণ দ্বিতীয় মেধা তালিকায় স্থান প্রাপ্তদের ভর্তি কার্যক্রম শেষে, আগামী ২৮ জুলাই প্রকাশ করা হবে তৃতীয় ৩য় মেরিট লিস্ট।

- Advertisement -
Mir Sayedhttps://www.mirbhai.com
I am a person who completed up to class 10 and want to give job to those completing graduation.... _______If you love someone, they will burn you, and if you love money, everyone will love you____( Mir Sayed)
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -