31 C
Bangladesh
Tuesday, August 16, 2022
Edu Infoউন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

- Advertisement -
- Advertisement -

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন (bangladesh open university admission 2022) এর সামাজিক বিজ্ঞান, মানবিক ও ভাষা স্কুল পরিচালিত ৩ বছর মেয়াদি বিএ এবং বিএসএস প্রােগ্রামে ২০২২ ব্যাচে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২১-২০২২ ডিগ্রি : উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে ৩ বছর মেয়াদী বিএ (BA) ও বিএসএস (BSS) প্রোগ্রামে ডিগ্রি ভর্তির বিজ্ঞপ্তি । উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তির কার্যক্রম শুরু হবে চলবে ১৫ মার্চ ২০২২ এবং চলবে ৩১ জুলাই পর্যন্ত।

bangladesh open university নতুন সময়সীমা অনুসারে ভর্তির তারিখ 31 জুলাই থেকে শুরু হবে এবং তা শেষ হবে 30 সেপ্টেম্বর।

তাই উল্লেখিত সময়ের মধ্যে আপনারা অবশ্যই আবেদন করবেন এবং নির্ভুল ভাবে সেই আবেদন প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে সম্পন্ন করবেন।

নিম্নে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর অধীনে ডিগ্রি বিএ এবং বিএসএস প্রােগ্রামে ভর্তির বিস্তারিত তথ্যবলি দেখুন-

ডিগ্রি ভর্তি শুরু : ১৫ মার্চ ২০২২ হতে

ডিগ্রি ভর্তি চলবে : ৩১ জুলাই ২০২২ পর্যন্ত

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ১৪ জানুয়ারি ২০২২ তারিখ হতে অফলাইনে শুরু হয়েছে

বি.দ্র. অনলাইনে আবেদন সম্পন্ন করার ১ সপ্তাহ অথবা ০৭ (সাত) কার্য দিবসের মধ্যে Online -এ আবেদনের কপিসহ, শিক্ষাগত যােগ্যতার সকল সনদ ও নম্বরপত্র, চারিত্রিক সনদ ও জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম সনদের সত্যায়িত কপি সহ সংশ্লিষ্ট আঞ্চলিক কেন্দ্র বা উপআঞ্চলিক কেন্দ্রে জমা দিতে হবে।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ডিগ্রি আবেদন ২০২২

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে ৩ বছর মেয়াদী বিএ (BA) ও বিএসএস (BSS) প্রোগ্রামে ভর্তির জন্য শুধুমাত্র Online এ আবেদন করা যাবে। 

এই আবেদন প্রক্রিয়া ৪ টি পর্যায়ে সম্পন্ন হয়ে থাকে এবং আবেদন করার পর নির্দিষ্ট সময়ের মধ্যে ভর্তি ফি প্রদান করে কলেজে কাগজপত্র জমা দিয়ে ভর্তি সম্পম্ন করতে হবে।

৩৮৯০/- টাকা ও প্রযোজ্য চার্জ কমিশনসহ বিকাশ(চার্জ ১%)/ভিবিবিএল(চার্জ ১৫ টাকা)/শিওরক্যাশ(চার্জ ১%) যেকোনটির মাধ্যমে প্রদান করা যাবে।

Temporary User ID ও Password ব্যবহার করে download PDF বাটনে ক্লিক করে প্রদর্শিত আবেদনপত্রটি প্রিন্ট করে শিক্ষাগত যােগ্যতাসহ অন্য সকল সনদের সত্যায়িত কপি ৩০/১২/২০২০ থেকে ২৭/০৩/২০২১ তারিখের মধ্যে সংশ্লিষ্ট আঞ্চলিক কেন্দ্র/উপ-আঞ্চলিক কেন্দ্রে জমা দিতে হবে

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি ফরম

ব্যক্তিগত তথ্য পূরণের সময় আপনাদের নিজের নাম এবং আপনাদের বাবা মেয়ের নাম ইংরেজিতে এবং বাংলায় লিখতে হবে। তারপরে আপনাদের জাতীয়তা বসাবেন এবং জন্মস্থান এর পাশাপাশি বিবাহিত না অবিবাহিত তা উল্লেখ করবেন।

তারপরে আপনাদের বর্তমান ঠিকানা এবং স্থায়ী ঠিকানা সঠিকভাবে গ্রাম, জেলা, উপজেলা এবং পোস্ট অফিস এবং পোস্ট কোড সহ উল্লেখ করতে হবে। 

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ডিগ্রি ভর্তি ফি

  • ভর্তি ফরম ফি ১০০/- টাকা।
  • ডিজিটাল প্লাস্টিক ID Card ফি ২০০/- টাকা।
  • রেজিস্ট্রেশন ফি ২০০/- টাকা।
  • প্রতি কোর্স ফি ৭৫/- টাকা হারে ০৪টি কোর্সের জন্য ২৯৪০/- টাকা।
  • পরীক্ষার ফি ৩০০/- টাকা।
  • এবং সিমেস্টার নম্বরপত্র ফি ১০০/- টাকাসহ সর্বমােট ৩৮৯০/- টাকা।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে ৩ বছর মেয়াদী বিএ এবং বিএসএস প্রোগ্রামে যেসব বিষয় থাকবে, নিম্নে সেসব বিষয় উল্লেখ করে দেওয়া হলো। 

তবে বিএ (BA) ডিগ্রিধারীদের জন্য ‘মানবিক’ গ্রুপ থেকে দুটি এবং ‘সমাজবিজ্ঞান’ গ্রুপ থেকে একটি বিষয় এবং বিএসএস (BSS) ডিগ্রিধারীদের জন্য ‘সমাজবিজ্ঞান’ গ্রুপ থেকে দুটি এবং ‘মানবিক’ গ্রুপ থেকে একটি বিষয় নির্বাচন করতে হয়।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

Post Related Things: bangladesh open university admission 2022 23, bangladesh open university result, bangladesh open university login, bangladesh open university babss admission 2022, bangladesh open university ssc result 2022, bangladesh open university subject list, bangladesh open university website, bangladesh open university result 2022, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি নোটিশ, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কোর্স সমূহ, বরিশাল উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এসাইনমেন্ট, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় রেজাল্ট,

Mir Sayedhttps://www.mirbhai.com
I am a person who completed up to class 10 and want to give job to those completing graduation.... _______If you love someone, they will burn you, and if you love money, everyone will love you____( Mir Sayed)
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -