31 C
Bangladesh
Tuesday, August 16, 2022
Uncategorizedএকাদশ শ্রেণির ভর্তি রেজাল্ট ২০২২ - ১ম মেধা তালিকা

একাদশ শ্রেণির ভর্তি রেজাল্ট ২০২২ – ১ম মেধা তালিকা

- Advertisement -
- Advertisement -

একাদশ শ্রেণির ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশের তারিখ January-29-2022. প্রতিবারের ন্যায় এবারও তিনটি ধাপের ভর্তি ফলাফল ক্রমান্বয়ে প্রকাশিত হবে। এসএসসি পাস করা শিক্ষার্থীরা 30 জানুয়ারি হতে 06 ফেব্রুয়ারী পর্যন্ত দ্বীতীয় বারের মত একাদশ শ্রেণির ভর্তির জন্য আবেদন করার সুযোগ পাবে।

একাদশ শ্রেণির ভর্তি রেজাল্ট ২০২২

১ম মেধা তালিকার ফলাফল ২০২২ প্রকাশিত হবে ২৯ জানুয়ারী ২০২২। আপনারা যারা একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল ২০২২ খুঁজছেন তারা একাদশ শ্রেণির ভর্তির অফিশিয়াল ওয়েবসাইট থেকে একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল পাবেন।

Xi admission result 2022

Xi Admission ফলাফল এসএমএসের মাধ্যমে দেখা যাবে অর্থাৎ শিক্ষার্থীরা ভর্তি আবেদন করার সময় যে মোবাইল নম্বরটি প্রদান করেছে সে নাম্বারে একাদশ শ্রেণী ভর্তির বিষয়ে কর্তৃপক্ষ একটি এসএমএস প্রদান করবে ।

যে কলেজে চান্স পেয়েছে শিক্ষার্থী যে কলেজে পড়ার জন্য নির্বাচিত হয়েছে সে কলেজের নাম সহ উল্লেখ থাকবে। এছাড়াও শিক্ষার্থী একাদশ শ্রেণির ভর্তির ফলাফল ওয়েবসাইটে প্রবেশের মাধ্যমে দেখতে পারে।

ভর্তি তিনটি ধাপে সম্পন্ন হবে তাই তিনটি ধাপে আলাদা আলাদাভাবে মেধাতালিকা প্রকাশ করা হবে। তিনটি ধাপের মেধাতালিকায় আমাদের ওয়েবসাইট থেকে আপনি সরাসরি দেখতে পারবেন।

একাদশ শ্রেণির ভর্তি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে ফলাফল দেখুন অপশনে ক্লিক করেই আপনি কোন কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন তা দেখে নিতে পারবেন খুব সহজে।

  • প্রথমেই একাদশ শ্রেণির ভর্তির xiclassadmission.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করুন
  • ফলাফল দেখুন এই অপশনে বা বোতামে ক্লিক করুন
  • আপনার রোল নাম্বার এবং অ্যাপ্লিকেশন আইডি নম্বর দিন
  • তারপরে আপনি আপনার ভর্তি ফলাফল সংগ্রহ করুন।

একাদশ শ্রেনির প্রথম মেধা তালিকার রেজাল্ট

একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। ৮ জানুয়ারি ২০২২ থেকে অনলাইনের মাধ্যমে একাদশ শ্রেণীর কলেজ ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়। মহামারী করোনাভাইরাস এর কারণে এই বছর একাদশ শ্রেণির ভর্তির সকল প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হবে।

প্রাথমিক আবেদন শেষে একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল প্রকাশ করা হবে ২৯ জানুয়ারি ২০২২ তারিখে। একাদশ শ্রেণির ভর্তির ক্ষেত্রে কয়েকটি মেধাতালিকা প্রকাশ করা হবে।

আপনি যদি প্রথম মেধাতালিকায় উত্তীর্ণ না হন তবে হতাশ হবার কিছু নেই। একাদশ শ্রেণির ভর্তির ক্ষেত্রে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে।

একাদশ শ্রেণির ভর্তি রেজাল্ট ২০২২

  • ভর্তির ফলাফলের তারিখ: 29শে জানুয়ারী 2022
  • ২য় ধাপে আবেদনের সময় ০৬ ফেব্রুয়ারি থেকে ০৮ ফেব্রুয়ারি (রাত ৮টা পর্যন্ত
  • 3য় ধাপের জন্য আবেদনের সময় হল 15 ফেব্রুয়ারি 2022
Mir Sayedhttps://www.mirbhai.com
I am a person who completed up to class 10 and want to give job to those completing graduation.... _______If you love someone, they will burn you, and if you love money, everyone will love you____( Mir Sayed)
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -