27 C
Bangladesh
Saturday, August 13, 2022
Othersসকল সরকারি চাকরির আবেদন ফরম ও প্রয়োজনীয় কাগজপত্র ডাউনলোড করুন

সকল সরকারি চাকরির আবেদন ফরম ও প্রয়োজনীয় কাগজপত্র ডাউনলোড করুন

- Advertisement -
- Advertisement -

Job Application Form.pdf সকল সরকারি চাকরির আবেদন ফরম ও প্রয়োজনীয় কাগজপত্র ডাউনলোড করুন : চাকরীর জন্য নির্দিষ্ট কিছু কাগজপত্র-প্রয়োজন হয় । যেমন- জীবন বৃত্তান্ত, চারিত্রিক সনদপত্র, অভিবাবক এর সম্মতিপত্র, অবিবাহিত সনদপত্র, প্রত্যায়ন পত্র ইত্যাদি । আপনাদের সুবির্ধাতে সবগুলো কাগজপত্র একসাথে করে দিলাম । এখান থেকে আপনারা high resolution এর পিক গুলো pdf ডাউনলোড করে নিন।

সরকারি চাকরির আবেদন করতে কি কি লাগে

সরকারি চাকরির ক্ষেত্রে কি কি কাগজ জমা দিতে হয় : সরকারি চাকরির ক্ষেত্রে সংশ্লিষ্ট সকল সনদেরই মূল ও সত্যায়িত কপি থাকতে হবে। বর্তমানে সাধারণত প্রাথমিক আবেদনের সময় সনদের প্রয়োজন পড়ে না। কিন্তু প্রাথমিক লিখিত পরীক্ষায় উর্ত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষা দিতে হয়। সে সময় শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্রের আসল কপি সাথে রাখতে হবে।

সকল সরকারি চাকরির আবেদন ফরম ও প্রয়োজনীয় কাগজপত্র

চাকুরীর আবেদন ফরম pdf ডাউনলোড

জীবন বৃত্তান্ত, চারিত্রিক সনদপত্র, অভিবাবক এর সম্মতিপত্র, অবিবাহিত সনদপত্র, প্রত্যায়ন পত্র pdf

আরো কোনো ত্যথ্যের প্রয়োজন হলো আমাকে ইমেইল করুন- masayedf@gmail.com

চাকরির আবেদনের সকল কাগজপত্র

(১) অবিবাহিত সনদপত্র মূলত আপনার বৈবাহিক অবস্থা কি সেটির একটি লিখিত সনদ যা আপনার বৈবাহিককতার প্রমাণপত্র হিসেবে কাজ করে ।

(২) অবিবাহিত সনদপত্রটি আপনি যদি ইউনিয়নের হয়ে থাকেন তাহলে আপনার ইউনিয়ন অফিস থেকে সংগ্রহ করতে হবে যা চেয়ারম্যান প্রদান করে থাকেন, অথবা আপনি যদি পৌরসভার অধিনে হয়ে থাকেন তাহলে পৌরসভা থেকে সংগ্রহ করে নিতে হবে । বর্তমানে এই সনদপত্রটি ফটোকপির কম্পিউটার দোকান গুলোতেও পাওয়া যায় । আপনি সেখান থেকে অবিবাহিত সনদপত্রের একটি কপি সংগ্রহ করে সেটি পূরণ করে চেয়ারম্যান এর নিকট হতে সিল এবং স্বাক্ষর নিয়ে নিবেন অথবা নিচের ডাউনলোড বাটনে ক্লিক করে অবিবাহিত সনদপত্র PDF ডাউনলোড ফাইল নিতে পারেন ।

(৩) এই মর্মে প্রত্যয়ন করা যাইতেছে যে, জনাবঃ (আপনার নাম), পিতাঃ (আপনার পিতার নাম লিখুন), মাতাঃ (আপনার মাতার নাম), আপনার গ্রামের নাম, ডাকঘরের নাম লিখুন , থানার নাম লিখুন, উপজেলার নাম লিখুন তারপর আপনার জেলার নাম, এর স্থায়ী বাসিন্দা । সে আমার নিকট ব্যাক্তিগতভাবে পরিচিত । তাহার স্বভাব চরিত্র ভাল এবং আমার জানামতে সে অবিবাহিত । সে রাষ্ট্র কিংবা সমাজ-বিরোধী কোনো কর্মকান্ডে জড়িত নহে । আমি তাহার সর্বাঙ্গীন সাফল্য কামনা করি

***উপরের নিয়ম অনুসারে অবিবাহিত সনদপত্রটি লিখতে হবে***

(৪) এবার আসি সনদপত্রটি সত্যায়িত কোথা থেকে করবেন, অবিবাহিত সনদপত্রটি সাধারণত সত্যায়িত করার প্রয়োজন পড়ে না । তারপরও যদি বলা হয় তাহলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একজন প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত করতে হবে ।  

নিচে দেয়া চাকরি সংক্রান্ত যেকোনো ফরম খুব সহজে পেতে চাইলে মেনু বার থেকে আপনি আপনার পছন্দমতো ফরম ডাউনলোড করে নিতে পারবেন
চারিত্রিক সনদঅভিভাবক বার্ষিক আয়ের সনদপত্র
অভিভাবক সম্মতিপত্রঅবিবাহিত সনদ পত্র
ওয়ারেশ সনদবেকারত্ব সনদ
স্থায়ী বাসিন্দা সনদইপিআই কর্মীর প্রত্যয়ন পত্র
ভূমিহীন প্রত্যয়নচালান ফরম
বাংলা বায়ো ডাটার ফরমইংলিশ বায়োডাটার ফরম
নতুন পাসপোর্ট ফরমপাসপোর্ট রি-ইস্যু ফরম
জন্ম নিবন্ধন ফরমআইডি কার্ড সংশোধন ফরম

আরো জানতে ভিজিট করুন – এখানে

ছবি সত্যায়িত কিভাবে করে

ছবির পিছনে সিল ও স্বাক্ষর দিয়ে ছবি সত্যায়িত করে। একজন বিসিএস ক্যাডার এর কাছে যাবেন, তিনি তার সিল দিয়ে সাইন করে দিবেন, তাহলেই সত্যায়িত। ছবির পিছনে আপনার সাধারন নাম লিখতে হবে। তারপর একজন প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা তার পদাবলির সিল ও সাক্ষর করে সত্যায়িত করে দেবেন।

Post Related Things: চাকরির আবেদন ফরম ডাউনলোড pdf, চাকরির আবেদন ফরম doc file, চাকরির আবেদন ফরম নমুনা, বেসরকারি চাকরির আবেদন ফরম, জেলা প্রশাসক চাকরির আবেদন ফরম, সরকারি চাকরির আবেদন ফরম doc,

- Advertisement -
Mir Sayedhttps://www.mirbhai.com
I am a person who completed up to class 10 and want to give job to those completing graduation.... _______If you love someone, they will burn you, and if you love money, everyone will love you____( Mir Sayed)
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here