28 C
Bangladesh
Saturday, August 13, 2022
Othersচারিত্রিক সনদপত্র PDF - সত্যায়িত

চারিত্রিক সনদপত্র PDF – সত্যায়িত

- Advertisement -
- Advertisement -

চারিত্রিক সনদপত্র PDF ডাউনলোড : নিচের পুরো পোষ্টটিতে চারিত্রিক সনদপত্র সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে ,charitrik sonod potro bangla, চারিত্রিক সনদপত্র পিডিএফ

চারিত্রিক সনদপত্র PDF

সরকারি বিভিন্ন চাকরি থেকে শুরু করে যে কোনো অফিশিয়াল কাজেই চারিত্রিক সনদপত্র দিতে হয়। আর চারিত্রিক সনদপত্র নিতে যেতে হয় ইউনিয়ন/ওয়ার্ড মেম্বার/চেয়ারম্যান বা কমিশনারের কাছে।

চারিত্রিক সনদপত্র কি

সরকরী বা বেসরকারী চাকুরির জন্য চারিত্রিক সনদপত্র এবং প্রশংসাপত্র একই অর্থ বহন করে, কেননা দুটিই চরিত্রের উপর লেখা সনদ । সরকারি চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে চারিত্রিক সনদপত্রের প্রয়োজন পড়ে । ডাউনলোড করুন – চারিত্রিক সনদপত্র

চারিত্রিক সনদপত্রটি যেহেতু চরিত্রের উপরে লিখে দেয়া হয় সেহেতু সেটি আপনার এলাকার স্থানীয় চেয়ারম্যান, কাউন্সিলরসহ গেজেটেড অফিসার আপনাকে প্রদান করবেন । চারিত্রিক সনদপত্র প্রদান করে থাকেন ইউনিয়ন চেয়ারম্যান আর প্রশংসাপত্র প্রদান করা হয়ে থাকে স্কুল / কলেজ কর্তৃক ।

চারিত্রিক সনদপত্র লেখার নিয়ম

সনদপত্রটি সাধারনত নিম্নেলিখিত নিয়মে লেখা হয়ে থাকে, যেমন;

এই মর্মে প্রত্যয়ন করা যাইতেছে যে, মো: রাসেল মিয়া, পিতাঃ মো: সামছু মিয়া, মাতাঃ সেলিনা আক্তার, গ্রাম/মহল্লাঃ রসিদপুর, ডাকঘরঃ শায়েস্তাগঞ্জ, কোড নংঃ ৩৩০১, থানাঃ হবিগঞ্জ সদর, জেলাঃ হবিগঞ্জ । আমার নিকট সে ব্যক্তিগত ভাবে পরিচিত । আমার জানামতে সে রাষ্ট্র বা সমাজ বিরোধী কোনো কর্মকান্ডে জড়িত নয় । তাহার স্বভাব ও চরিত্র ভাল, আমি তাহার সর্বাঙ্গীন উন্নতি ও মঙ্গল কামনা করি ।

তারিখ:………………….

চারিত্রিক সনদপত্র পিডিএফ

চারিত্রিক সনদপত্র ডাউনলোড PDF

charitrik sonod potro

চারিত্রিক সনদপত্র PDF Download

চারিত্রিক সনদপত্র PDF Download

বিঃ দ্রঃ চেয়ারম্যান সার্টিফিকেট, নাগরিকত্ব সনদপত্র, চারিত্রিক সনদপত্র , প্রশংসাপত্র সব একই ।

আরো পড়ুন

চারিত্রিক সনদপত্র কত প্রকার এবং কি কি

চারিত্রিক সনদপত্র সাধারনত দুই ধরনের হয়ে থাকে। তবে আমরা যে ধরনের চারিত্রিক সনদপত্র ব্যবহার করি তা হলো বাংলা মাধ্যমের। তবে ইংরেজি চারিত্রিক সনদপত্র হয়ে থাকে। তবে যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি প্রতিষ্ঠানগুলো চারিত্রিক সনদপত্র চাই সেক্ষেত্রে বাংলা মাধ্যমে চাওয়া হয়।

এক্ষেত্রে আপনাদের বিরম্বনা হওয়ার কোন দরকার নেই। যে কারণে সনদ দরকার লাগুক না কেন, আপনার সুন্দর ভাবে এবং নির্ভুল ভাবে সে তথ্য গুলো পূরণ করে নিয়ে আপনার নিকটস্থ চেয়ারম্যানের কাছ থেকে স্বাক্ষর করে নিবেন।

প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদপত্র

আপনারা হয়তো ভাবছেন চারিত্রিক সনদপত্র পাওয়াটা অনেক ঝামেলার। অনেক ক্ষেত্রে প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা দ্বারা চারিত্রিক সনদপত্র সত্যায়িত করতে হয়। তার জন্য আপনারা ভাবেন এটা একটি অনেক ঝামেলার কাজ। কিন্তু লক্ষ্য করলে দেখবেন যে আপনার আশেপাশেই প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা রয়েছে।

এক্ষেত্রে আপনাকে আগে থেকে কাগজ তৈরি করে নিয়ে যেতে হবে। কারণ ডাক্তারের বা প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তাদের কর্মব্যস্ততা অনেক বেশি। আর এভাবে আপনারা প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তার থেকে চারিত্রিক সনদপত্র সত্যায়িত বা স্বাক্ষর করে নিন।

কলেজে চারিত্রিক সনদপত্র

এতক্ষন ধৈর্য্য ধরে পুরো পোষ্টটি পরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Post Related Things : চাকরির চারিত্রিক সনদপত্র, স্কুল চারিত্রিক সনদপত্র, শিক্ষা প্রতিষ্ঠানের চারিত্রিক সনদপত্র pdf, চারিত্রিক সনদপত্র অনলাইন, চেয়ারম্যান প্রত্যয়ন পত্র pdf, প্রত্যয়ন পত্র কিভাবে লিখবো, চারিত্রিক সনদপত্র, চারিত্রিক সনদপত্র সত্যায়িত,

চারিত্রিক সনদপত্র PDF – সত্যায়িত

charitrik sonod potro English

In this sense, it can be certified that, …………… .Grama Mahalla: ডাক, Post Office: ……………………….,

Code No: 6: Police Station: 6 .. 6 .., Union: 6 .., Ward: 8.,

Upazila: ……………… .., District: ……………………, to me he is personally known.

To my knowledge, he is not involved in any anti-state or anti-social activities. His temperament and character are good

I wish him all the best and prosperity.

Date:

- Advertisement -
Mir Sayedhttps://www.mirbhai.com
I am a person who completed up to class 10 and want to give job to those completing graduation.... _______If you love someone, they will burn you, and if you love money, everyone will love you____( Mir Sayed)
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here