33 C
Bangladesh
Tuesday, August 9, 2022
Edu Infoছাত্র ছাত্রীদের আর্থিক অনুদান ২০২২ | প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট

ছাত্র ছাত্রীদের আর্থিক অনুদান ২০২২ | প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট

- Advertisement -
- Advertisement -

ছাত্র ছাত্রীদের আর্থিক অনুদান ২০২২: শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারি ও ছাত্রদের জন্য সরকারী অনুদান এর আবেদন ১ ফেব্রুয়ারি ২০২২ তারিখ থেকে শুরু হবে, চলবে ২৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখ পর্যন্ত । বিশেষ মঞ্জুরির অনুদানের টাকা পেতে বিভিন্ন স্কুল-কলেজ, শিক্ষক ও শিক্ষার্থীদের এই সময়ের মধ্যে আবেদন করতে হবে

ছাত্র ছাত্রীদের আর্থিক অনুদান ২০২২

৬ষ্ট থেকে মাস্টার্স পর্যন্ত চলতি বছর অর্থাৎ 2022 সালের শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে যে আর্থিক অনুদান প্রদান করবে প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট

আরো পড়েন – ডিগ্রি উপবৃত্তি আবেদন ২০২২-Degree Scholarship 2022

আবেদন শুরু হচ্ছে ১ ফেব্রুয়ারি ২০২২ থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২২ শেষ হবে। যার মধ্যে শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করতে হবে। নির্দিষ্ট সময় পরে কোনো শিক্ষার্থী আবেদন করতে পারবে না।

ছাত্র-ছাত্রীদের সরকারি আর্থিক অনুদান আবেদন করার জন্য শিক্ষার্থীদের কোনরকম ফ্রি বা টাকা দিতে হবে না। এক্ষেত্রে সকল শিক্ষার্থীর নগদ একাউন্ট অবশ্যই থাকতে হবে।

ছাত্র-ছাত্রীদের সরকারি আর্থিক অনুদান আবেদনের নিয়ম

শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা আর্থিক অনুদান প্রদান করছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষার্থীদের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এর ওয়েবসাইটে এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে ।

২০২১-২০২২ অর্থবছরের বিভিন্ন স্কুল-কলেজ, শিক্ষক, শিক্ষার্থীদের মাঝে বিশেষ মঞ্জুরির টাকা বিতরণে ইতোমধ্যে নীতিমালা জারি করা হয়েছে। এ নীতিমালা অনুযায়ী শিক্ষক শিক্ষার্থীরা বিশেষ মঞ্জুরীর টাকা পেতে আবেদন করতে হবে।

আর্থিক অনুদানের জন্য আবেদন ২০২২

ছাত্র ছাত্রীদের আর্থিক অনুদান ২০২২

সম্প্রতি বিভিন্ন ব্যক্তির মৌখিক অভিযােগ হতে জানা গেছে যে, অনুদান প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের কাছে অসৎ উদ্দেশ্যে প্রতারক চক্র কর্তৃক ভিন্ন ভিন্ন মােবাইল ফোনে NID, বিকাশ নম্বর ও গােপন পিন ইত্যাদি চাওয়া হচ্ছে।

গত বছর (২০২১) শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, “শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষ অনুদান” বিষয়ে ইতােপূর্বে কাউকে ফোন দেয়া হয়নি এবং NID, বিকাশ নম্বর ও গোপন পিন সংক্রান্ত কোন তথ্যও চাওয়া হয়নি। এ বিষয়ে প্রতারক চক্র হতে সতর্ক থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

Post Related Things : ছাত্র ছাত্রীদের আর্থিক অনুদান ২০২২, আর্থিক অনুদান ২০২২,শিক্ষা অনুদান ২০২২, শিক্ষার্থীদের আর্থিক অনুদান, শিক্ষার্থীদের আর্থিক অনুদান 2022, artik onudan, shikkarti der upbrtti, সরকারী উপবৃত্তি, শিক্ষার্থীদের উপবৃত্তি আবেদন,

- Advertisement -
Mir Sayedhttps://www.mirbhai.com
I am a person who completed up to class 10 and want to give job to those completing graduation.... _______If you love someone, they will burn you, and if you love money, everyone will love you____( Mir Sayed)
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -