HomeGovt Jobsজনতা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ - Janata bank job circular 2023

জনতা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – Janata bank job circular 2023

জনতা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ : জনতা ব্যাংকে অফিসার পদে নিয়োগ করা হবে ৩৩২ জন । Janata bank job circular 2023: বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটির অধীনে বাছাই পরীক্ষার মাধ্যমে অফিসার রুরাল ক্রেডিট (আরসি) / Officer RC পদে মোট ৩১২ জন নিয়োগ দেবে জনতা ব্যাংক।

জনতা ব্যাংকে অফিসার পদে (Officer RC) মোট ৩১২ জন নিয়োগ দেওয়া হবে । আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

জনতা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত জনতা ব্যাংক লিমিটেডে ‘অফিসার-রুরাল ক্রেডিট/আরসি’ পদে ৩৫১ জনকে নিয়োগ দেয়া হবে। জনতা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ আগ্রহী প্রার্থীগণ আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন। একনজরে জনতা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সার্কুলার দেখে নিন –

  • চাকরির ধরন: স্থায়ী
  • প্রার্থীর ধরন: নারী-পুরুষ
  • বেতন স্কেল : চূড়ান্তভাবে নির্বাচিতদের ১৬,০০০-৩৮,৬৪০ টাকা স্কেলে বেতন প্রদান করা হবে। এ ছাড়া ব্যাংকের নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।
  • জব আইডি নম্বর : ১০১৫০
  • কর্মস্থল: যে কোনো স্থান
  • বয়স: ২৫ মার্চ ২০২০ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। বিশেষ ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর
  • আবেদনের নিয়ম: আগ্রহীরা erecruitment.bb.org.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।
  • আবেদন ফি: রকেটের মাধ্যমে ২০০ টাকা পাঠাতে হবে।
  • আবেদনের শেষ সময়: ৯ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন।

আরো পড়ুন: ওয়ালটন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩: ১০০ জনকে ওয়ালটনে সেলস ম্যান পদে চাকরি

আবেদন করা যাবে অনলাইনে বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইট থেকে। আবেদনের পদ্ধতি ও বিস্তারিত জানতে ক্লিক করুন :

Visit Janata bank Career Website: career.janatabank-bd.com

Janata Bank Admit Card Download 2023

Visit Janata bank Career Website: career.janatabank-bd.com

Janata Capital & Investment Limited Job Circular 2023

জনতা ব্যাংক
জনতা ব্যাংক

Janata Human Resource Development Corporation 

Janata Bank Limited Senior Officer (General) Job Circular 2023

জনতা ব্যাংক বাংলাদেশ

জনতা ব্যাংক লিমিটেড বাংলাদেশের একটি রাষ্ট্র মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংক। এটি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম বাণিজ্যিক ব্যাংক। ব্যাংকটির অনুমোদিত মূলধন ৩০,০০০ মিলিয়ন টাকা এবং পরিশোধিত মূলধন ২৩,১৪০ মিলিয়ন টাকা এই ব্যাংকটি স্বাধীনতার আগে ইউনাইটেড ব্যাংক লিমিটেড ও ইউনিয়ন ব্যাংক লিমিটেড নিয়ে গঠিত হয়েছিল।

জনতা ব্যাংক চাকুরীর বেতন কত?

চূড়ান্তভাবে নির্বাচিতদের ১৬,০০০-৩৮,৬৪০ টাকা স্কেলে বেতন প্রদান করা হবে। এ ছাড়া ব্যাংকের নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

জনতা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তির আবেদনের যোগ্যতা কি?

কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক বা সমমান ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ে পরীক্ষাগুলোর কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

জনতা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তির আবেদনের বয়স কত?

আবেদনকারী প্রার্থীর বয়স ২১ থেকে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ২১ থকে ৩২ বছর। বয়সের ক্ষেত্রে গত বছরের ২৫ মার্চ শেষ দিন গণনা করতে হবে।

জনতা ব্যাংকে চাকুরীর আবেদন কিভাবে করব?

জনতা ব্যাংকে চাকুরীর আবেদন করার নিয়ম : আবেদন করা যাবে অনলাইনে বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইট থেকে। আবেদনের পদ্ধতি ও বিস্তারিত দেখুন: career.janatabank-bd.com

জনতা ব্যাংক কত সালে প্রতিষ্ঠিত হয়?

জনতা ব্যাংক ১৯৭২ সালের প্রেসিডেনশিয়াল অর্ডার নং ২৬-এর আওতায় জাতীয়করণ করা হয়। ২০০৭ সালের ১৫ নভেম্বর এটি কর্পোরেটভুক্ত হয়। ১১০ মতিঝিলে ২৪ তলা উঁচু জনতা ব্যাংক ভবনে জনতা ব্যাংক লিমিটেডের বর্তমান প্রধান কার্যালয় অবস্থিত।

জনতা ব্যাংকের কত ‍গুলো শাখা রয়েছে?

জনতা ব্যাংকের প্রায় অনেকগুলো শাখা এবং ব্রাঞ্চ রয়েছে যে সমস্ত শাখা এবং ব্রাঞ্চ দেশের তৃণমূল পর্যায়ে ব্যাংকিং সেবা পৌঁছে দিতে সহায়তা করে যাচ্ছে।

জনতা ব্যাংকের প্রধান অফিস কোথায়?

জনতা ভবন, ১১০, মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা, বাংলাদেশ

আরো যেভাবে সার্চ করা হয়- রুপালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, কৃষি ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, পূবালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, সোস্যাল ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, জনতা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩।

জনতা ব্যাংক নিয়োগ ২০২৩ ,জনতা ব্যাংক ডিপিএস ,জনতা ব্যাংক লিমিটেড ,জনতা ব্যাংক শাখা ,জনতা ব্যাংক গাজীপুর শাখা ,জনতা ব্যাংক লোন ,জনতা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ,জনতা ব্যাংক অনলাইন,জনতা ব্যাংক bd , জনতা ব্যাংক লিমিটেড branches ,জনতা ব্যাংক লিমিটেড dhaka bangladesh ,www.জনতা ব্যাংক.com ,

জনতা ব্যাংক job circular ,জনতা ব্যাংক dps ,জনতা ব্যাংক wikipedia ,জনতা ব্যাংক সার্কুলার 2023 ,জনতা ব্যাংক নিয়োগ 2023 ,জনতা ব্যাংকে নিয়োগ 2023 ,জনতা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 ,Janata Bank Job Circular 2023 ,Jonota Bank Job Circular  ,Janata Bank Job , Janata Bank Circular , Janata Bank Job 2023 ,

সরকারি ব্যাংকে চাকুরির নিয়োগ ২০২৩

নতুন বছরে চাকরিপ্রার্থীদের জন্য সুখবর দিয়েছে সরকারি ব্যাংকগুলো। গত সপ্তাহে বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর এবার আরও একটি বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি ১০টি ব্যাংক।

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ১০টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে অফিসার (সাধারণ) পদে ২ হাজার ৭৭৫ জন নেওয়া হবে।

সমন্বিতভাবে একক প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে ২০২১ সালভিত্তিক অফিসার (সাধারণ) পদে শূন্য পদগুলো পূরণ করা হবে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে জনবল নিয়োগের এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এর আগে গত সপ্তাহে সমন্বিত ১০টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে সিনিয়র অফিসার (সাধারণ) পদে ৯২২ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

অফিসারের ২ হাজার ৭৭৫টি পদের মধ্যে সোনালী ব্যাংকে ১,০৫৪ জন, জনতা ব্যাংকে ৩০২ জন, অগ্রণী ব্যাংকে ১,০০০ জন, রূপালী ব্যাংকে ১৫ জন, বাংলাদেশে ডেভেলপমেন্ট ব্যাংকে ৩৫ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে ২৭৫ জন, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ২৪ জন, প্রবাসীকল্যাণ ব্যাংকে ১৯ জন, কর্মসংস্থান ব্যাংকে ৪৫ জন এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে ৬ জন নেওয়া হবে।

সরকারি ব্যাংকে চাকুরী আবেদনের নিয়ম

যেকোনো বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। আবেদনের শেষ সময় ৯ ফেব্রুয়ারি। এই পদে নিয়োগ পেলে বেতন স্কেল হবে ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

আবেদনের সর্বোচ্চ বয়স ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তাঁরাও আবেদন করতে পারবেন।

বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের জব আইডি নম্বর ১০১৮১। আবেদন ফি বাবদ ২০০ টাকা ডাচ্‌-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে জমা দিতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments