33 C
Bangladesh
Tuesday, August 9, 2022
Othersডিগ্রি উপবৃত্তি আবেদন ২০২২-Degree Scholarship 2022

ডিগ্রি উপবৃত্তি আবেদন ২০২২-Degree Scholarship 2022

- Advertisement -
- Advertisement -

ডিগ্রি উপবৃত্তি আবেদন ২০২২ ও ডিগ্রি উপবৃত্তির ফলাফল ২০২২ । ডিগ্রি ও ফাজিল উপবৃত্তি (Degree upobritti 2022) বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট ।স্নাতক (পাস) ও সমমানের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা উপবৃত্তির অর্থ প্রাপ্তির জন্য আবেদন করতে পারবেন। বিস্তারিত দেওয়া হলো

ডিগ্রি উপবৃত্তি আবেদন ২০২২

২০২২ সালের ডিগ্রি (পাস) ও সমমান পর্যায়ের ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০১৯-২০ শিক্ষাবর্ষের যথাক্রমে ডিগ্রী ৩য়, ২য় ও ১ম বর্ষের আবেদনকৃত শিক্ষার্থীদের উপবৃত্তি, টিউশন ফি এবং ভর্তি সহায়তা বিতরণ অনুষ্ঠানে আগামীকাল ১৯ই জুন ২০২২ তারিখে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডা. দীপু মনি,এম পি ,মাননীয় মন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয়।

২০২১০-২০২২ অর্থবছরে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক ২০১৭-১৮, ২০১৮-১৯, ২০১৯-২০ (৩য় বর্ষ, ২য় বর্ষ ও ১ম বর্ষ) শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের কাছ থেকে উপবৃত্তির আহবান করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের “প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট”-এর উপবৃত্তি শাখা

মাননীয় শিক্ষামন্ত্রী উপবৃত্তি বিতরণ কার্যক্রম শুভ উদ্বোধন করার পরপরই নির্বাচিত শিক্ষার্থীদের ব্যাংক একাউন্ট/বিকাশ/রকেট/নগদ একাউন্টে সরাসরি উপবৃত্তির প্রতি কিস্তি বাবদ ৪৯০০/- টাকা পৌঁছে যাবে।

আবেদন শুরু : ০৯ জানুয়ারি ২০২২ ইং

আবেদন শেষ : ১০ ফেব্রুয়ারি ২০২২ ইং

তালিকা প্রেরণ তারিখ : ২৮ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত র্

Apply Now

ডিগ্রি উপবৃত্তি ২০২২ – ফাজিল উপবৃত্তি আবেদন ২০২২

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি অনলাইন ফরম পূরণের নিয়ম

ডিগ্রি উপবৃত্তির আবেদন এর জন্য প্রথমে http://estipend.pmeat.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে নিবন্ধন করতে হবে। উক্ত সফটওয়্যারে তথ্য এন্ট্রির জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের আলাদা আলাদা User ID ও password পাঠানো হবে।

ডিগ্রি উপবৃত্তি আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে স্ব স্ব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ২৮/০২/২০২২ তারিখের মধ্যে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা অনলাইনে পাঠানোর অনুরােধ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের “প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট”-এর উপবৃত্তি শাখা।

প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট উপবৃত্তির শর্তাবলি

  • ১. উপবৃত্তি প্রাপ্তির জন্য শিক্ষার্থীকে ডিগ্রি (পাস) / ফাজিল পর্যায়ে অধ্যয়নরত নিয়মিত শিক্ষার্থী হতে হবে।
  • ২. নিয়মিত শিক্ষার্থী হিসেবে শ্রেণিকক্ষে (ক্লাস) কমপক্ষে ৭৫% উপস্থিত থাকতে হবে। এক্ষেত্রে আবশ্যিক বিষয় হিসেবে (বাংলা/ইংরেজি) গণনা করা যেতে পারে।
  • ৩. উপবৃত্তি প্রাপ্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীর অভিভাবকের বার্ষিক আয় মোট ১,০০,০০০/- (এক লক্ষ) টাকার কম হতে হবে। অভিভাবক/পিতামাতার মোট জমির পরিমাণ সিটি কর্পোরেশন এলাকায় বসবাসকারী ০.০৫ (পাঁচ) শতাংশ এবং অন্যান্য এলাকায় ০.৭৫ (পঁচাত্তর) শতাংশের কম জমি থাকতে হবে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি অনলাইন আবেদন ফরম

Degree upobritti 2022

ডিগ্রি উপবৃত্তি আবেদন ২০২২-Degree Scholarship 2022

 ডিগ্রি ১ম বর্ষের উপবৃত্তি অনলাইনে আবেদন 2022

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক ২০১৬-১৭, ২০১৮-১৯ এবং ২০১৯-২০ (৩য় বর্ষ, ২য় বর্ষ এবং ১ম বর্ষ) শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় । জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত ২০২০ সালে স্নাতক (পাস) ও সমমান পর্যায়ে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করা হবে।

- Advertisement -
Mir Sayedhttps://www.mirbhai.com
I am a person who completed up to class 10 and want to give job to those completing graduation.... _______If you love someone, they will burn you, and if you love money, everyone will love you____( Mir Sayed)
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here