33 C
Bangladesh
Wednesday, October 5, 2022
HomeJobs Circularনৌবাহিনী অফিসার ক্যাডেট পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে

নৌবাহিনী অফিসার ক্যাডেট পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে

- Advertisement -
- Advertisement -

নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার Navy Job Circular 2022: বাংলাদেশ নৌবাহিনী অফিসার ক্যাডেট পদে নিয়োগ (২০২৩-বি ব্যাচ) সার্কুলার প্রকাশিত হয়েছে। আবেদন করতে হবে অনলাইনে ৩০ সেপ্টেম্বর ২০২২ তারিখের মধ্যে। পুুরুষ-মহিলা উভয়েই আবেদন করতে পারবেন। ২০২২ সালের এইচএসসি/সমমান পরীক্ষার্থীরাও আবেদন করতে পারবে।

নৌবাহিনী অফিসার ক্যাডেট পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ নৌবাহিনীতে এসএসসি পাসে অফিসার ক্যাডেট ( প্রশিক্ষণ শেষে সাব-লেফটেন্যান্ট ) জাহাজের ক্যাপ্টেন, এয়াক্রাফট পাইলট, নৌকমান্ডো, সাবমেরিনার পদে বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ দেবে।

নৌবাহিনী অফিসার ক্যাডেট পদে আবেদনের যোগ্যতা

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য চাকরি প্রার্থীর বয়স ১৬.৫ হতে ২১ বছর হতে হবে।

শারীরিক যোগ্যতানারীপুরুষ
উচ্চতা৫ ফুট ৪ ইঞ্চি৫ ফিট ৬ ইঞ্চি
ওজন৪৭ কিলোগ্রাম৫০ কিলোগ্রাম
বুকস্বাভাবিক ৩০ ইঞ্চি এবং প্রসারণ ৩২ ইঞ্চিস্বাভাবিক ২৮ ইঞ্চি এবং প্রসারণ ৩০ ইঞ্চি
সেনাবাহিনী নিয়োগ সার্কুলার ২০২২

বাংলাদেশ নৌবাহিনী অফিসার ক্যাডেট পদে আবেদনের শিক্ষাগত যোগ্যতা :

  • মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিজ্ঞান বিভাগ/সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞানে ন্যূনতম জিপিএ ৪.০০ প্রাপ্ত হতে হবে।
  • ইংরেজি মাধ্যমের প্রার্থীদের জন্য ও-লেভেলের ছয়টি বিষয়ের মধ্যে ন্যূনতম তিনটিতে এ-গ্রেড এবং দুটিতে বি-গ্রেড থাকতে হবে। এ-লেভেলের জন্য ন্যূনতম দুটি বিষয়ে বি-গ্রেড পেয়ে উত্তীর্ণ (উভয় পরীক্ষায় গণিত, পদার্থবিজ্ঞানসহ) হতে হবে। চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীরা তিন বছরমেয়াদি আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ শেষে বাংলাদেশ নৌবাহিনীতে ‘সাব-লেফটেন্যান্ট’ পদে নিয়মিত কমিশন দেওয়া হবে
  • সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের নৌবাহিনীর উচ্চমান পরীক্ষা (এইচটি) বা সমমানের বাংলাদেশ সেনাবাহিনী বা বাংলাদেশ বিমানবাহিনী পরীক্ষায় উত্তীর্ণ। অথবা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (বিজ্ঞান/বাণিজ্য বিভাগে)/সমমানের পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞান এবং হিসাববিজ্ঞান, ব্যবসা সংগঠন ও ব্যবস্থাপনায় ন্যূনতম জিপিএ ৪.০০ থাকতে হবে।
  • শুধু সরবরাহ শাখার জন্য মাধ্যমিক (ব্যবসায় শিক্ষা শাখা) ও উচ্চ মাধ্যমিক (ব্যবসায় শিক্ষা শাখা) পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় হিসাববিজ্ঞান এবং ব্যবসা সংগঠন ও ব্যবস্থাপনা বিষয়ে ন্যূনতম জিপিএ ৪.০০ প্রাপ্ত হতে হবে।

নৌবাহিনীতে আবেদন করার নিয়ম

বাংলাদেশ নৌবাহিনী সৈনিকের চাকরির জন্য অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার লিঙ্ক আমরা এই ওয়েব পেজে শেয়ার করেছি যে লিংকে ক্লিক করে আপনি সরাসরি বাংলাদেশ নৌবাহিনী চাকরির আবেদন ওয়েবসাইটে গিয়ে আপনার চাকরির জন্য আবেদন করতে পারবেন।

বাংলাদেশ নৌবাহিনী চাকরির আবেদন প্রক্রিয়া বিস্তারিত আমরা শেয়ার করেছি। নিচের নিয়মগুলো step-by-step ফলো করুন এবং সঠিকভাবে সম্পন্ন কাজ সম্পন্ন করুন।

  • অনলাইনে আবেদন করতে চাইলে https://joinnavy.navy.mil.bd ওয়েবসাইটে গিয়ে ডান পাশে APPLY NOW-এ ক্লিক করে আবেদনপদ্ধতি অনুসরণ করতে হবে।তারপর হোমপেজের ডান কোনায় “Apply Now” বাটনে ক্লিক করতে হবে।
  • তারপর আবেদন ফরমে সকল তথ্য সঠিকভাবে দিয়ে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।
  • 72 ঘন্টার ভেতরে চাকরির আবেদন ফি জমা দিন।

নৌবাহিনী নিয়োগ সার্কুলার

নৌবাহিনী অফিসার ক্যাডেট ২০২৩ বি ব্যাচ

বাংলাদেশ নৌবাহিনী ২০২৩ বি অফিসার ক্যাডেট  ব্যাচ

বাংলাদেশ নৌবাহিনী ২০২৩ বি অফিসার ক্যাডেট ব্যাচ নিয়োগ সার্কুলার

Post Related Things: অফিসার ক্যাডেট বেতন, বাংলাদেশ নৌবাহিনী সার্কুলার 2022, বিমান বাহিনী অফিসার ক্যাডেট নিয়োগ 2022, নৌবাহিনী হওয়ার যোগ্যতা, সেনাবাহিনীর অফিসার পদের যোগ্যতা, নৌবাহিনীর অফিসার পদের বেতন, বাংলাদেশ নৌবাহিনী সার্কুলার 2022, navy job circular 2022, bd navy officer cadet, বাংলাদেশ নৌবাহিনী সৈনিক নিয়োগ ২০২২, বাংলাদেশ নৌবাহিনী ছবি, বাংলাদেশ নৌবাহিনী আবেদন ২০২৩,বাংলাদেশ নৌবাহিনী বেতন স্কেল, বাংলাদেশ নৌবাহিনী সার্কুলার 2022, বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ 2022 pdf, বাংলাদেশ নৌবাহিনী সৈনিক নিয়োগ , বাংলাদেশ নৌবাহিনী আবেদন ফরম, নৌবাহিনী হওয়ার যোগ্যতা, নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার অফিসার পদে, navy job circular 2022 last date, নৌবাহিনী অফিসার ক্যাডেট পদে নিয়োগ, নৌবাহিনী, নৌবাহিনী অফিসার, অফিসার ক্যাডেট পদে, নৌবাহিনী নিয়োগ, bd Navy, Navy job bd,

- Advertisement -
Mir Sayedhttps://www.mirbhai.com
I am a person who completed up to class 10 and want to give job to those completing graduation.... _______If you love someone, they will burn you, and if you love money, everyone will love you____( Mir Sayed)
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -