33 C
Bangladesh
Tuesday, August 9, 2022
Jobs Circularপুলিশ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Police constable job circular 2022

পুলিশ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Police constable job circular 2022

- Advertisement -
- Advertisement -

বাংলাদেশ পুলিশ বাহিনীতে কনস্টেবল পদে নতুন নিয়োগ শুরু হয়েছে। পুলিশ বাহিনীতে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ নতুন ৪০০০ হাজার শূন্য পদে কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

TRC police constable (টিআরসি) ৪০০০ হাজার পদের মধ্যে ৩,৪০০ জন পুরুষ ও  ৬০০ জন নারীকে নিয়োগ দেওয়া হবে। Police constable job circular 2022

Police constable job circular 2022

আবেদন শুরুর সময়: ০১ ফেব্রুয়ারি ২০২২ তারিখ সকাল ১০:০০ টা থেকে আবেদন করা যাবে।
আবেদনের শেষ সময়: ২৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখ বিকাল ০৫:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা অনলাইনে http://police.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে কনস্টেবল পদে আবেদন করতে পারবেন।

TRC Police constable job circular 2022

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি অথবা সমমান পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ থাকতে হবে ২ দশমিক ৫ ।

বয়স: আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখে ১৮ থেকে ২০ বছর হতে হবে। শুধু অবিবাহিত নারী ও পুরুষরা আবেদন করতে পারবেন।

শারীরিক যোগ্যতা: পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে।

তবে উপজাতীয় এবং মুক্তিযোদ্ধা কোটায় পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩১ ইঞ্চি হতে হবে।

নারী প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে, তবে উপজাতীয় এবং মুক্তিযোদ্ধা কোটায় নারী প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি। প্রার্থীদের ওজন উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করা হবে।

পুলিশ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – বাছাই পরীক্ষা

শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা নেওয়া হবে প্রার্থীর নিজ জেলার পুলিশ লাইনস ময়দানে। নির্ধারিত তারিখে উপস্থিত হতে হবে প্রয়োজনীয় কাগজপত্রসহ।

চাকরি প্রার্থীদের সঙ্গে রাখতে হবে কর্তৃপক্ষের অনুমতিপত্র। শারীরিক মাপ পরীক্ষায় বয়স, উচ্চতা, বুকের প্রস্থ ও ওজন ঠিক আছে কি না যাচাই করা হবে। এরপর অংশ নিতে হবে দৌড়, জাম্পিং, রোপ ক্লাইমিং, পুশ-আপ, ড্রাগিং-এ।

পরীক্ষায় উত্তীর্ণ হলে জেলার পুলিশ সুপার পরবর্তী পরীক্ষার জন্য প্রবেশপত্র ইস্যু করবেন। একই সঙ্গে তিনি লিখিত পরীক্ষার কেন্দ্র নির্ধারণ করে প্রার্থীদের জানিয়ে দেবেন। লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষার সময় প্রবেশপত্র সঙ্গে আনতে হবে ।

শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হলে নির্দিষ্ট দিনে বসতে হবে লিখিত পরীক্ষায়। বাংলা, ইংরেজি, সাধারণ গণিত ও সাধারণ বিজ্ঞানের উপর ৪৫ নম্বরের লিখিত পরীক্ষা দিতে হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নির্ধারিত তারিখে মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। এতে থাকবে ১৫ নম্বর। ব্যক্তিগত পরিচিতিমূলক প্রশ্নের পাশাপাশি প্রার্থীর মানসিক দক্ষতা, মূল্যবোধ বিচারের জন্য বিভিন্ন ধরনের প্রশ্ন করা হয় এ পরীক্ষায়।

police constable niyog 2022

পুলিশের কনস্টেবল পদে নিয়োগ
পুলিশের কনস্টেবল পদে চাকরি

পুলিশ কনস্টেবল নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পুলিশ নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ কালে প্রার্থীদের দরকারি কাগজপত্র

  • শিক্ষাগত যোগ্যতার সনদপত্র/সাময়িক সনদপত্রের মূলকপি
  • শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান কর্তৃক চারিত্রিক সনদপত্র এর মূল কপি
  • নাগরিকত্ব সনদপত্র এর মূল কপি; যে জেলা থেকে আবেদন করবেন।
  • জাতীয় পরিচয়পত্রের মূলকপি যদি পরিচয়পত্র না থাকে সে ক্ষেত্রে পিতা মাতার জাতীয় পরিচয়পত্রের মূলকপি

পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষার পদ্ধতি

প্রিলিমিনারি স্ক্রিনিংঃ অনলাইনে আবেদনকারীর উচ্চতার ভিত্তিতে ৫০% ও শিক্ষাগত যোগ্যতার ৫০% ভিত্তিতে প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হবে।

পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক ও স্বাস্থ্য যোগ্য বিবেচিত হলে প্রর্থীকে প্রশিক্ষনের জন্য প্রাথমিকভাবে মনোনীত করা হবে।

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীগণকে প্রশিক্ষন কেন্দ্রে যোগদানের পর পুলিশ হেডকোয়ার্টার্সের প্রতিনিধির সমন্বয়ে গঠিত পুর্নবাছাই কমিটি কর্তৃক শারীরিক যোগ্যতা সহ অন্যান্য তথ্যাদি যাচাইয়ের পর চুড়ান্তভাবে প্রশিক্ষনে অন্তর্ভুক্ত করা হবে।

Post Related Things: কনস্টেবল পদে নিয়োগ, সরকারী চাকরির খবর, Bangladesh Police Constable Job Circular 2022, Police Constable Job Circular 2022, কনস্টেবল পদে নিয়োগ, চাকরির খবরচাকরির খবর পত্রিকা, পুলিশ কনস্টেবল জব সারকুলার ২০২২, পুলিশ নিয়োগ, পুলিশ কনন্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি,

- Advertisement -
Mir Sayedhttps://www.mirbhai.com
I am a person who completed up to class 10 and want to give job to those completing graduation.... _______If you love someone, they will burn you, and if you love money, everyone will love you____( Mir Sayed)
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -