HomeUncategorizedবাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষা তারিখ ২০২৩ প্রকাশ হয়েছে

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষা তারিখ ২০২৩ প্রকাশ হয়েছে

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষা: বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তিন পদের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। পদগুলো হলো ক্রয়/ভান্ডার/সিএন্ডএফ কর্মকর্তা, রসায়নবিদ এবং সহকারী নিরাপত্তা কর্মকর্তা/আঞ্চলিক গোয়েন্দা কর্মকর্তা।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর মৌখিক পরীক্ষা রাজধানীর আবদুল গণি রোডের বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের অনলাইন থেকে ডাউনলোড করা আবেদনপত্র ও প্রবেশপত্র সঙ্গে আনতে হবে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষা

প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ক্রয়/ভান্ডার/সিএন্ডএফ কর্মকর্তা পদের মৌখিক পরীক্ষা ২৩ জানুয়ারি, সহকারী নিরাপত্তা কর্মকর্তা/আঞ্চলিক গোয়েন্দা কর্মকর্তা পদের পরীক্ষা ২৪ জানুয়ারি এবং রসায়নবিদ পদের পরীক্ষা ২৫–২৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের অনলাইন থেকে ডাউনলোড করা আবেদনপত্র ও প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। এ ছাড়া সব শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র ও সত্যায়িত কপি, দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, জাতীয় পরিচয়পত্রের মূল কপি ও সত্যায়িত কপি, দুজন অনাত্মীয় প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ ।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষা তারিখ ২০২৩

প্রার্থী যে জেলার স্থায়ী বাসিন্দা সেই জেলার সংশ্লিষ্ট সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্রের মূল কপি ও সত্যায়িত কপি, মাইক্রোসফট অফিসের (এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, পাওয়ার পয়েন্ট ইত্যাদি) ওপর কম্পিউটার প্রশিক্ষণ–সংক্রান্ত সনদপত্রের মূল কপি ও সত্যায়িত কপি সঙ্গে আনতে হবে।

এসব কাগজপত্রের মূল কপি ও এক সেট সত্যায়িত ফটোকপিসহ মৌখিক পরীক্ষার দিন নির্ধারিত সময় ও স্থানে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। এসব কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে বা পেশকৃত কাগজপত্রের সঙ্গে অনলাইনে দাখিলকৃত আবেদনপত্রে তথ্যের কোনো অমিল পাওয়া গেলে প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

আরো পড়ুন : বেসরকারী চাকরির খবর

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষা সময়সূচী

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষার

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষার

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কি সরকারি?

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বাের্ড রাজস্ব খাতভূক্ত একটি সরকারি প্রতিষ্ঠান। পল্লী বিদ্যুতায়ন বোর্ড (সংক্ষেপে বিআরইবি) হলো বাংলাদেশ সরকারের একটি সংবিধিবদ্ধ সরকারি সংস্থা, যার দায়িত্ব হলো বাংলাদেশের গ্রামীণ অঞ্চলে বিদ্যুৎ পৌছে দেওয়া।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান কে?

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বর্তমান চেয়ারম্যান হলেন মো. মাহবুবুর রহমান। তিনি পূর্ববর্তী চেয়ারম্যান মো. বেলায়েত হোসেনের স্থলাভিষিক্ত ।

বিদ্যুতের প্রতি ইউনিট কত টাকা?

২০২৩ সালে বিদ্যুতের প্রতি ইউনিট গ্রাহক পর্যায়ে খুচরা দাম ৫ দশমিক ৩ শতাংশ বাড়ানোয় প্রতি ইউনিট বিদ্যুৎ কিনতে হবে গড়ে ৭ টাকা ১৩ পয়সায়। বিদ্যমান হারে ইউনিটপ্রতি বিদ্যুতের দাম পড়ছে গড়ে ৬ টাকা ৭৭ পয়সা। এদিকে পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বেড়েছে ৮ দশমিক ৪ শতাংশ।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষা কত তারিখ?

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষা: ক্রয়/ভান্ডার/সিএন্ডএফ কর্মকর্তা পদের মৌখিক পরীক্ষা ২৩ জানুয়ারি, সহকারী নিরাপত্তা কর্মকর্তা/আঞ্চলিক গোয়েন্দা কর্মকর্তা পদের পরীক্ষা ২৪ জানুয়ারি এবং রসায়নবিদ পদের পরীক্ষা ২৫–২৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষায় কি কি কাগজপত্র নিতে হবে?

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের অনলাইন থেকে ডাউনলোড করা আবেদনপত্র ও প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। এ ছাড়া সব শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র ও সত্যায়িত কপি, দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, জাতীয় পরিচয়পত্রের মূল কপি ও সত্যায়িত কপি, দুজন অনাত্মীয় প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ ।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের  মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র

  1. Online হতে Download কৃত আবেদন ও প্রবেশপত্ৰ ৷
  2. সকল শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র ও সত্যায়িত কপি ।
  3. ০২(দুই) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি
  4. জাতীয় পরিচয়পত্রের মূল কপি ও সত্যায়িত কপি
  5. ২(দুই) জন অনাত্মীয় ১ম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র ।
  6. প্রার্থী যে জেলার স্থায়ী বাসিন্দা সেই জেলার সংশ্লিষ্ট সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদের
    চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্রের মূল কপি ও সত্যায়িত কপি
  7. মাইক্রোসফট অফিস (এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, পাওয়ার পয়েন্ট ইত্যাদি) এর উপর কম্পিউটার প্রশিক্ষণ সংক্রান্ত সনদপত্রের
    মূল কপি ও সত্যায়িত কপি
  8. অভিজ্ঞতা সনদপত্রের মূল কপি ও সত্যায়িত কপি (প্রযোজ্য ক্ষেত্রে)।
  9. সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত/আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র
  10. ক) মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ১৯.০৬.২০১৭ তারিখের ৭৭২ নম্বর পরিপত্রের নির্দেশনা
    অনুযায়ী মুক্তিযোদ্ধার নাম ‘লাল মুক্তিবার্তা অথবা ‘ভারতীয় তালিকা’ থাকতে হবে। আবেদনে উল্লিখিত মুক্তিযোদ্ধার নাম, পিতার নাম, ও
    ঠিকানার সাথে প্রার্থীর উপস্থাপিত ‘লাল মুক্তিবার্তা অথবা ‘ভারতীয় তালিকা’র কিংবা উপস্থাপিত উভয় তালিকার সাথে মুক্তিযুদ্ধ বিষয়ক
    মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত মুক্তিযোদ্ধার নাম, পিতার নাম ও ঠিকানা এক ও অভিন্ন হতে হবে।
  11. ১২। প্রতিবন্ধী কোটার প্রার্থীদের সমাজসেবা অধিদপ্তরের অধীন জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক/সমমর্যাদা সম্পন্ন/দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত প্রতিবন্ধী সনদপত্রের মূল কপি ও সত্যায়িত কপি।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments