HomeGlobal Newsবেতন বৃদ্ধির জন্য আবেদনপত্র লেখার নিয়ম

বেতন বৃদ্ধির জন্য আবেদনপত্র লেখার নিয়ম

সরকারি বা বেসরকারি চাকরির বেতন বৃদ্ধির জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন পত্র লেখার নিয়ম ২০২৩: বেতন বৃদ্ধির জন্য আবেদনপত্র।বেতন বৃদ্ধির জন্য দরখাস্ত বা বেতন বৃদ্ধির জন্য আবেদন ফরম ২০২৩। বেতন বৃদ্ধির জন্য আবেদন pdf । বেতন বৃদ্ধির জন্য আবেদন পত্র। বেতন বৃদ্ধি/বাড়ানোর জন্যে কতৃপক্ষের নিকট আবেদন পত্রের চক । বেতন বৃদ্ধির সুপারিশ।

বেতন বৃদ্ধির জন্য আবেদনপত্র

প্রতিষ্ঠানে অনেকদিন চাকরি করার পরও কারো কারো বেতন ভাগ্য তেমন ভালো হয় না। কিন্তু নিজের অবস্থান ব্যাখ্যা করে যথাযথ কর্তৃপক্ষ বরাবর আবেদন করলে অনেক সময় সমাধান মেলে। কিন্ত হ্যাঁ নিজের অবস্থানকে ব্যাখ্যা করে যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদন করলে অনেক সময়ে এটার সমাধান মিলে।

আবার যদি সমাধান না হয় তবে সেটারও ব্যবস্থা কিন্ত রয়েছে। চাইলে এই চিঠিপত্র টিকে আপনি পদত্যাগপত্র হিসেবে ব্যবহার করতে পারেন। প্রিয় পাঠক চলুন জেনে নেই বেতন বৃদ্ধির জন্য আবেদন কিংবা বেতন বৃদ্ধির জন্য আবেদনপত্র কিভাবে লিখবেন। আবেদন পত্রের নমুনা-

আরো কিছু আবেদন পত্র দেখে নিন

  • কারণ দর্শানোর নোটিশ এর জবাব
  • প্রত্যয়নপত্র লেখার নিয়ম
  • আপোষ নামা তৈরি ও লেখার নিয়ম
  • মাতৃত্বকালীন ছুটির জন্য আবেদন লেখার নিয়ম
  • বদলীর জন্য আবেদন
  • মিউচুয়াল ট্রান্সফারের জন্য আবেদন
  • হিসাব রক্ষক কর্মকর্তা পদে নিয়োগের জন্য আবেদন।
  • চাকুরিরত অবস্থায় অধ্যয়নের অনুমতির জন্য আবেদন।
বেতন বৃদ্ধির জন্য আবেদনপত্র লেখার নিয়ম
বেতন বৃদ্ধির জন্য আবেদনপত্র লেখার নিয়ম

বেতন বৃদ্ধির জন্য আবেদন পত্রের নমুনা

বেতন বৃদ্ধির জন্য আবেদনপত্র

তারিখ: ২১ জুন, ২০২১
বরাবর
ব্যবস্থাপনা পরিচালক
ড্রিম প্রাইভেট লিমিটেড
চেয়ারম্যানবাড়ি, বনানী, ঢাকা-১২১৩

মাধ্যম:
অ্যাসিস্টেন্ট ডিরেক্টর
ড্রিম প্রাইভেট লিমিটেড

বিষয়: বেতন বৃদ্ধির জন্য আবেদনপত্র এবং অন্যান্য প্রসঙ্গ।

জনাব,
আমি নিম্ন স্বাক্ষরকারী মো. আমির হোসেন, সিনিয়র এক্সিকিউটিভ, মিডিয়া ডিপার্টমেন্ট। বিগত ৭ বছর যাবত কোম্পানি কর্তৃক অর্পিত দায়িত্ব এবং কর্তব্য নিষ্ঠার সাথে সঠিকভাবে পালনের চেষ্টা করে যাচ্ছি। কিন্তু অত্যন্ত দু:খের সাথে জানাচ্ছি যে, গত প্রায় দু’বছর যাবত একই বেতনে কাজ করে যাচ্ছি।

বিগত কিছুদিন যাবত আমার বেতন বৃদ্ধির বিষয়ে মৌখিকভাবে আমার সিনিয়র ম্যানেজমেন্টের সাথে একাধিকবার কথা হয়েছে। কিন্তু বিষয়টির কোনো সুষ্ঠু সমাধান এখনো পাইনি। অনন্যাপায় হয়ে আমাকে এই চিঠি লিখতে হলো।

আপনি নিশ্চয় অবগত আছেন, নাগরিক জীবন-যাপনের ব্যয় কিভাবে বৃদ্ধি পাচ্ছে। সে তুলনায় আমার আয় বৃদ্ধি ঘটেনি, বিধায় পরিবার এবং সন্তানাদি নিয়ে হিমশিম অবস্থা। এ অবস্থায় ন্যূনতমভাবে বেঁচে থাকতে গেলেও আয় বৃদ্ধি করা ছাড়া অন্য কোনো উপায় আমার সামনে খোলা নেই। তাই আমার বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করে বর্তমান বেতন থেকে অন্তত আরো ৪ হাজার টাকা বৃদ্ধি করার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

সেই সাথে আপনার সদয় অবগতির জন্য আরো জানাতে চাই, আমার বেতন বৃদ্ধির বিষয়টি যদি অফিসের পক্ষে সম্ভবপর না হয় সেক্ষেত্রে এই চিঠিটিকে আমার পদত্যাগপত্র হিসেবে বিবেচনা করে আগামী ১ আগস্ট, ২০২১ থেকে আমাকে ছাড়পত্র দেবার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

নিবেদক

(মো. আমির হোসেন)
সিনিয়র এক্সিকিউটিভ, মিডিয়া
ড্রিম প্রাইভেট লিমিটেড

বেতন বৃদ্ধির আবেদনপত্র – ১

মানব সম্পদ বিভাগ।

সমগ্র বাংলা গ্রুফ বিডি লিমিটেড।
কর্ণফুলী ইপিজেড, পতেঙ্গা, চট্রগ্রাম।

মাধ্যম: যথাযথ কর্তৃপক্ষ।

বিষয়: মাসিক বেতন বৃদ্ধির জন্য আবেদন

জনাব,

আমি আপনার কোম্পানিতে ১৫ বছর ধরে হিসাব রক্ষক হিসাবে কাজ করে যাচ্ছি।  বর্তমানে, আমি আমার বেতন হিসাবে প্রতি মাসে ৩৫,৫০০ টাকা পাচ্ছি।  তবে এই বেতন দিয়ে আমার বাড়ির ব্যয় পরিচালনা করতে খুব অসুবিধা হচ্ছে।  আমি ভাড়া বাসায় থাকছি, বাড়িওয়ালা তার সম্পত্তির মাসিক ভাড়াও বাড়িয়েছে।  আমার বাচ্চারাও মেডিকেলে ও বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে।  তাদের পড়াশোনা ব্যয় বহন করতে আমিও সমস্যায় পড়ছি।

জ্বালানি ও প্রতিদিনের ব্যবহার্য পণ্যের দামও বাড়ছে।  ইউটিলিটি বিলগুলি প্রদানের বিষয়টি অন্য মাথাব্যথার কারণ হয়ে উঠছে। 

সুতরাং এইরকম পরিস্থিতিতে আমার পক্ষে আমার গৃহস্থালীর কাজ পরিচালনা করা কঠিন হয়ে পড়েছে।  সেজন্য আপনার সম্মানের জন্য আমি অনুরোধ করছি যে, আমার মাসিক বেতন যথাসম্ভব বাড়ানো উচিত।  অন্যথায়, আমার পক্ষে এই বেতনে  বেঁচে থাকা খুব কঠিন হবে।

অতএব, মহোদয়ের সমীপে আমার আবেদন এই যে, উপরোক্ত বিষয়াদির গুরুত্ব সুবিবেচনা করতঃ দ্রুত কার্যকরী ব্যবস্থা নিবেন।

 আপনার বিশ্বস্ত

মজনু আলম

হিসাব রক্ষক

সমগ্র বাংলা গ্রুফ বিডি লিমিটেড

বেতন বৃদ্ধির আবেদনপত্র – ২

বরাবর,
মহাব্যবস্থাপক,
এসকেএস এলপিজি
মোংলা, বাগেরহাট

বিষয় ঃ বেতন বৃদ্ধির জন্য আবেদন।

জনাব,
যথা বিহিত সম্মান পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি মোঃ আব্দুল জলিজ সরদার সিলিন্ডার হ্যান্ডলিং অপারেটর (লোডার) হিসাবে গত এক বৎসর যাবত অত্র প্ল্যান্টে কাজ করে আসছি। চাকুরীতে যোগদান কালিন সময়ে আমার মূল বেতন ৪,৭২৫/- টাকা সর্ব সাকুল্যে ১০,০০০/- টাকা ধার্য করে কর্তৃপক্ষ নিয়োগ প্রদান করেন। বর্তমানে আমি ফিলিং সেকশনে যে কোন পয়েন্টে কাজ করতে সক্ষম। বাজারে দ্রব্য মূল্যের উর্দ্ধগতির কারণে এই সামান্য বেতন দ্বারা সংসারের ব্যয় ভার বহন করে পরিবার পরিজন নিয়ে দিন যাপন করা খুবই কষ্টদায়ক। এমতাবস্থায় মানবিক দিক বিবেচনা করে আমার বেতন বৃদ্ধি করার জন্য সবিনয় আবেদন করছি।
অতএব ভবদীয় হুজুর সমীপে সানুনয় প্রার্থনা যে, দয়া করে আমার বেতন বৃদ্ধি করার পক্ষে হুজুরের মর্জি কামনা করছি।

তারিখ ঃ………………… ইং। বিনীত নিবেদক,

আব্দুল জলিজ
এস, কে, এস, এলপিজি

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments