33 C
Bangladesh
Friday, August 12, 2022
Result২০১৯ সালের ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল ২০২২

২০১৯ সালের ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল ২০২২

- Advertisement -
- Advertisement -

ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ :  জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ৩য় বর্ষের (২০১৬-১৭) রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে। ডিগ্রি ৩য় বর্ষ ২০১৯ সালের (degree 3rd year result 2019) শিক্ষার্থী আছেন । তারা ২০১৯ সালের ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল ২০২২ (degree 3rd year result 2022) দেখতে পারবেন।

২০১৯ সালের ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল ২০২২

ডিগ্রি ৩য় বর্ষ ২০১৯ পরীক্ষার ফল ৯ ফেব্রুয়ারি রাত ৮টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। তাই আপনারা যারা ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল দেখতে চাচ্ছেন তারা এখনই জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইটে গিয়ে ফলাফল চেক করতে পারবেন।

মার্কসীট সহ ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

আপনাদের অবগতির জন্যে বলে রাখি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষা গত বছরের ০২ অক্টোবর সারাদেশে একযোগেে শুরু হয়ে ৯ নভেম্বর ২০২১ তারিখ পর্যন্ত চলে।

এবারের পরিক্ষায় ১ হাজার ৮৫৯ টি কলেজ থেকে ৭০১ টি কেন্দ্রে মোট ১ লাখ ৯৯ হাজার ৯১ জন শিক্ষার্থী অংশগ্রহন করে ।

সাধারণত জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষা শেষ হওয়ার ৩-৪ মাসের মধ্যে তাদের সকল পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় ।এর প্রেক্ষিতে ডিগ্রি ৩য় বর্ষ ২০১৯ পরিক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

এ বছর বিভিন্ন বিষয়ে সারাদেশে প্রায় ২লক্ষাধিক পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে উত্তীর্ণ হয়েছে ৯৮হাজার ৫৬৫ জন পরীক্ষার্থী। পাসের হার ৪৮ দশমিক ৫৭ শতাংশ।

NU ডিগ্রি ৩য় বর্ষ ফলাফল দেখার নিয়ম ২০২২

এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে NU ডিগ্রি ৩য় বর্ষ ফলাফল দেখার নিয়ম ২০২২ সহ সকল তথ্য জানিয়ে দেওয়ার চেষ্টা করবো । আপনারা জানেন যে , এ বছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি তৃতীয় বর্ষের ইতিমধ্যে প্রকাশিত হয়েছে।

তাই আপ নাদের কথা চিন্তা করে অনলাইন ও অফলাইনে ৩য় বর্ষ ফলাফল দেখার পদ্ধতি তুলে ধরেছি। তাই রেজালত দেখতে এই পোষ্টটি শেষ পর্যন্ত পড়ুন । তারপরেও না বুঝতে পারলে আমাদের জানান।

ডিগ্রি ফাইনাল পরীক্ষার রেজাল্ট 2022 download

NU ডিগ্রি ৩য় বর্ষ এর রেজাল্ট দেখার বেশকিছু পদ্ধতি রয়েছে। তার মধ্যে সবচেয়ে সুবিধা জনক দুটি পদ্ধতি হলোঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে ও এস এম এস এর মাধ্যমে।

অনলাইনে ফলাফল পাওয়া খুবই সহজ প্রক্রিয়া। তাই যে কেউ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনে প্রিলিমানারি টু মাস্টার্স এর রেজাল্ট দেখতে পারেন। এর জন্য আপনাকে আমাদের এখানে দেওয়া কিছু নির্দেশনা অনুসরণ করতে হবে।

ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট দেখার নিয়ম

ওয়েবসাইট থেকে NU ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট দেখতে নিচে পদ্ধতি অনুসরন করুনঃ

  • প্রথমে আপনি আপনার মোবাইল অথবা কম্পিউটারের ব্রাউজারে প্রবেশ করুন।
  • তারপর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যান অথবা সরাসরি nu.ac.bd/result এই লিঙ্ক এ প্রবেশ করুন।
  • প্রথমে Degree ট্যাবে ক্লিক করুন
  • তারপর 3rd Year এ ক্লিক করুন।
  • ৩য় বর্ষের ট্যাবে ক্লিক করার পর একটি ফর্ম দেখাবে ৩টি ঘর সহ “রোল/রেজিস্ট্রেশন। “পরীক্ষার বছর” “ক্যাপচা
  • কোড” এবং অনুসন্ধান।
  • “রোল/রেজিস্ট্রেশন নম্বর” এর ঘরে আপনার রোল, রেজিস্ট্রেশন নম্বর টাইপ করুন।
  • “পরীক্ষার বছর” বক্সে আপনার পরীক্ষার বছর টাইপ করুন।

আপনি যদি পুরো কাজটি সঠিক ভাবে করেন তবে আশাকরি আপনি রেজাল্ট পেয়েছেন। এটি ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ পাওয়ার জন্য খুব সহজ পদ্ধতি।

এসএমএস এর মাধ্যমে ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ এস এম এস এর মাধ্যমে দেখতে পারবেন খুব সহজেই। ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল এস এম এস এর মাধ্যমে দেখতে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে লিখতে হবেঃ

NU<space>DEG<space> Roll Number এরপর মেসেজ টি পাঠাতে হবে 16222 নম্বরে। ফিরতি SMS এ ফলাফল যানানো হবে।

২০১৯ সালের ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল ২০২২

গত বছরের ডিসেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কউন্সিল ও সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার বিভিন্ন বিষয়ের ফলাফল প্রকাশ এর কথা আলোচনা করা হয়।

প্রকাশিত এই ফলাফলে কোনো অসঙ্গতি বা ভুলত্রুটি থাকলে তা সংশোধন অথবা তা বাতিল করার ক্ষমতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষন করে।

কোনো প্রকার আপত্তি বা অভিযোগ থাকলে নিজ নিজ কলেজের অধ্যক্ষের মাধ্যমে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিতভাবে জানাতে হবে।

প্রকাশিত ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী কিংবা সংশ্লিষ্ট কারো কোন আপত্তি/অভিযোগ থাকলে আগামী এক মাসের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

- Advertisement -
Mir Sayedhttps://www.mirbhai.com
I am a person who completed up to class 10 and want to give job to those completing graduation.... _______If you love someone, they will burn you, and if you love money, everyone will love you____( Mir Sayed)
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -