27 C
Bangladesh
Saturday, August 13, 2022
Edu Info৪৫ তম বিসিএস লিখিত পরীক্ষার তারিখ

৪৫ তম বিসিএস লিখিত পরীক্ষার তারিখ

- Advertisement -
- Advertisement -

৪১ তম বিসিএস : ৪৫ তম বিসিএস লিখিত পরীক্ষা কবে হবে ? ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছে। আগামী ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।বৃহস্পতিবার (২৫ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) ৪১তম বিসিএসের আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ করেছে।

৪৫তম বিসিএস সার্কুলার ডাউনলোড

45 তম বিশেষ বিসিএস এর সার্কুলার প্রকাশিত হয়েছে আমাদের ওয়েবসাইটে। এখান থেকে খুব সহজেই তা সংগ্রহ করতে পারবেন। কিভাবে সংগ্রহ করতে হবে তা জানার জন্য নিচের নির্দেশনা অনুযায়ী কাজ করতে হবে।

আমাদের ওয়েবসাইটে আপনারা ৪২ তম বিসিএসের অর্থাৎ বিশেষ নিয়োগ এর যাবতীয় তথ্যাবলী পাবেন। আমাদের ওয়েবসাইটে আপনারা সম্পূর্ন বিনামূল্যে 45 তম বিসিএস এর নিয়োগ সংক্রান্ত সার্কুলার সম্পূর্ণ বিনামূল্যে খুব সহজেই ডাউনলোড করতে পারবেন।

বিসিএস পরীক্ষা – বাংলাদেশ সরকারি কর্ম কমিশন

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা (আবশ্যিক বিষয়) শুরু হবে আগামী ২৯ নভেম্বর। এতে অংশ নেবেন ২১ হাজার ৫৬

৪৪ তম বিসিএস এর নিয়োগ বিজ্ঞপ্তি

সংস্থার নাম: বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি)

পরীক্ষার নাম: ৪৪ তম বিসিএস পরীক্ষা (বিশেষ)

পদের নাম: জুনিয়র কনসালটেন্ট

মোট শূন্যপদ: ৪০৯

বয়স: ৫০ বছরের বেশি নয়

বিসিএস পরীক্ষার গুরুত্বপূর্ণ তথ্য 

পরীক্ষার ধরণ: ভাইভা

পরীক্ষার নম্বর: ১০০

পাস নম্বর: ৫০

আবেদনের নিয়ম 

আপনি কি ৪৪ তম বিসিএস এর জন্য আবেদন করতে আগ্রহী, তারপরে নিয়োগের বিজ্ঞাপনের নীতিগুলি বজায় রেখে আপন আবেদন জমা দিন? আবেদন করার আগে দয়া করে বিজ্ঞপ্তি চিত্রটি সতর্কতার সাথে চেক করুন। ৪৪ তম বিসিএস জব সার্কুলার অনলাইন আবেদনের নীচে আবেদন ফর্ম (অনলাইনে আবেদন করতে এখানে ক্লিক করুন)

আগ্রহী প্রার্থীরা (http://bpsc.teletalk.com.bd/) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে আগামী ২৭-০৭-২০২১ তারিখে পর্যন্ত জমা দিতে পারবেন ।

৪১তম বিসিএস সার্কুলার ডাউনলোড 

pdf Download

৪৪ তম বিসিএস এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। বিজ্ঞপ্তি টি প্রকাশিত হয়েছে www.bpsc.gov.bd অফিশিয়াল ওয়েবসাইটে। বিসিএস এর মূলনীতি ও পরিচালনা পরিষদ বাংলাদেশ সরকারী কর্ম কমিশন কর্তৃক নির্ধারিত হয়। বিসিএস এর ক্যাডার সংখ্যা হল ২৬ টি। বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি সম্প্রতি ১ টি পদে মোট ৪০৯ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। নোটিশ এ বলা হয়েছে বিসিএস স্বাস্থ্য ক্যাডারের জুনিয়র কনসালটেন্ট পদের বিজ্ঞপ্তি।

41th BCS Advertisement Final

জানা যায়, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে আয়োজন করা হবে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই বিসিএসে প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২১ হাজার ৫৬ জন। গত ১ আগস্ট প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়।

প্রথম আলো বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষাসংক্রান্ত বিস্তারিত নির্দেশনা যথাসময়ে সংবাদমাধ্যম ও পিএসসির ওয়েবসাইটে জানানো হবে। ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে বিভিন্ন পদে ২ হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।

বিসিএস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পুলিশে ১০০, বিসিএস স্বাস্থ্যে সহকারী সার্জন ১১০ ও সহকারী ডেন্টাল সার্জন ৩০ জন নেওয়া হবে। ৪১তম বিসিএসে পররাষ্ট্রে ২৫, আনসারে ২৩, অর্থ মন্ত্রণালয়ে সহকারী মহাহিসাবরক্ষক (নিরীক্ষা ও হিসাব) ২৫, সহকারী কর কমিশনার (কর) ৬০, সহকারী কমিশনার (শুল্ক ও আবগারি) ২৩ ও সহকারী নিবন্ধক হিসেবে ৮ জন নেওয়া হবে। পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে পরিসংখ্যান কর্মকর্তা ১২, রেলপথ মন্ত্রণালয়ে সহকারী যন্ত্র প্রকৌশলী ৪, সহকারী ট্রাফিক সুপারিনটেনডেন্ট ১, সহকারী সরঞ্জাম নিয়ন্ত্রক ১, সহকারী প্রকৌশলী (সিভিল) ২০, সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) হিসেবে ৩ জনকে নেওয়া হবে।

তথ্য মন্ত্রণালয়ে সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা ২২, সহকারী পরিচালক (অনুষ্ঠান) ১১, সহকারী বার্তা নিয়ন্ত্রক ৫, সহকারী বেতার প্রকৌশলী ৯, স্থানীয় সরকার বিভাগে বিসিএস জনস্বাস্থ্য প্রকৌশলে সহকারী প্রকৌশলী ৩৬, সহকারী বন সংরক্ষক ২০ জন। ৪১তম বিসিএসে সহকারী পোস্টমাস্টার জেনারেল পদে ২, বিসিএস মৎস্যে ১৫, পশুসম্পদে ৭৬, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ১৮৩ ও বৈজ্ঞানিক কর্মকর্তা ৬, বিসিএস বাণিজ্যে সহকারী নিয়ন্ত্রক ৪ জন।

পরিবার পরিকল্পনা কর্মকর্তা ৪, বিসিএস খাদ্যে সহকারী খাদ্য নিয়ন্ত্রক ৬ ও সহকারী রক্ষণ প্রকৌশলী ২, বিসিএস গণপূর্তে সহকারী প্রকৌশলী (সিভিল) ৩৬ ও সহকারী প্রকৌশলী (ই/এম) হিসেবে ১৫ জন কর্মকর্তাকে এই বিসিএসে নিয়োগ দেওয়া হবে।

পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা যথাসময়ে সংবাদমাধ্যম ও কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) প্রকাশ করা হবে।

৪১ তম বিসিএস লিখিত পরীক্ষা কবে হবে

- Advertisement -
Mir Sayedhttps://www.mirbhai.com
I am a person who completed up to class 10 and want to give job to those completing graduation.... _______If you love someone, they will burn you, and if you love money, everyone will love you____( Mir Sayed)
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here