Edu Info২০২২ সালের দাখিল পরিক্ষার রুটিন Dakhil Routine 2022

২০২২ সালের দাখিল পরিক্ষার রুটিন Dakhil Routine 2022

Dhakil Routine 2022 : বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড দাখিল পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশ করেছে । এসএসসি ও সমমান মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার সময়সূচী ১৯ জুন ২০২২ (রবিবার) থেকে সারা দেশে একযোগে শুরু হবে এবং শেষ হবে ৬ জুলাই ২০২২ তারিখে। দাখিল পরিক্ষার রুটিন pdf ডাউনলোড করুন ।

Dakhil Routine 2022

প্রতি বছরের মতো এবারও মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল ও সাধারণ ৯ শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষা একই দিনে শুরু হবে। ২০২২ সালের দাখিলের ব্যবহারিক বিষয়ের পরীক্ষা চলবে ৭ জুলাই থেকে (বৃহস্পতিবার) থেকে ১৭ জুলাই ২০২২ (রবিবার) তারিখ পর্যন্ত।

দাখিলের প্রতি দিনের পরীক্ষা শুরু হবে সকাল ১০টা, চলবে ১২টা পর্যন্ত। মোট ২ ঘন্টার এই পরীক্ষায় নৈর্ব্যক্তিক ও সৃজনশীল পরীক্ষার মধ্যে কোনো বিরতি থাকবে না।

এখানে দেখুন২০২২ সালের এসএসসি পরীক্ষার সময়সূচি

দাখিল পরীক্ষা ২০২২ নোটিস

  • মাদ্রাসা শিক্ষা বোর্ড দাখিল পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্য ১৩টি বিশেষ নির্দেশনা দিয়েছে। পরীক্ষা সংশ্লিষ্ট সবাইকে এসব নির্দেশনা মেনে চলতে হবে।
  • পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে অবশ্যই পরীক্ষার্থীদের পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে।
  • প্রশ্নপত্রে উল্লিখিত সময় অনুযায়ী পরীক্ষণ গ্রহণ করতে হবে । সকল বিষয়ের পরীক্ষার সময় হবে ২ ঘন্টা । সৃজনশীল বিষয়ের ক্ষেত্রে MCQ বিষয়ের জন্য ২০ মিনিট, CQ এর জন্য ১ ঘন্টা ৪০ মিনিট সময় বরাদ্দ থাকবে ।
  • প্রথমে বহুনির্বাচনী ও পরে সৃজনশীল/রচনামূলক (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং উভয় পরীক্ষার মধ্যে কোন বিরতি থাকবে না।
  • পরীক্ষার্থীদের তাদের প্রবেশপত্র নিজ নিজ প্রতিষ্ঠান প্রধানের নিকট হতে পরীক্ষা আরম্ভের কমপক্ষে তিনদিন পূর্বে সংগ্রহ করতে হবে।
  • শারীরিক শিক্ষা, স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা (১৪২) এবং ক্যারিয়ার শিক্ষা (১৪৫) বিষয় দুটি এনসিটিবি এর নির্দেশনা অনুসারে ধারাবাহিক মূল্যায়ণের মাধ্যমে প্রাপ্ত নম্বর শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সংশ্লিষ্ট কেন্দ্রকে সরবরাহ করবে। সংশ্লিষ্ট কেন্দ্র ব্যবহারিক পরীক্ষার নম্বরের সাথে ধারাবাহিক মূল্যায়নে প্রাপ্ত নম্বর বোর্ডের ওয়েবসাইটে অনলাইনে প্রেরণ করবে।
  • পরীক্ষার্থীরা তাদের নিজ নিজ উত্তরপত্রের OMR ফরমে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, বিষয় কোড ইত্যাদি যথাযথভাবে লিখে বৃত্ত ভরাট করবে। কোন অবস্থাতেই উত্তরপত্র ভাঁজ করা যাবে না।
  • পরীক্ষার্থীকে সৃজনশীল/রচনামূলক (তত্ত্বীয়), বহুনির্বাচনী ও ব্যবহারিক অংশে পৃথকভাবে পাস করতে হবে।
  • প্রত্যেক পরীক্ষার্থী কেবলমাত্র রেজিস্ট্রেশন কার্ডে বর্ণিত বিষয়/বিষয় সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে । কোন অবস্থাতেই ভিন্ন বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।
  • পরীক্ষার ফল প্রকাশের ০৭ (সাত) দিনের মধ্যে পুন:নিরীক্ষার জন্য অনলাইনে SMS এর মাধ্যমে আবেদন করা যাবে।

Dakhil exam routine 2022 pdf

২০২২ সালের দাখিল পরিক্ষার রুটিন
২০২২ সালের দাখিল পরিক্ষার রুটিন

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য নির্দেশনা জারি করেছে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। ইতোমধ্যে এসএসসি পরীক্ষার রুটিন (২০২২) প্রকাশ করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয়ক কমিটি।

১৯ জুন ২০২২ সকাল ১০টায় বাংলা ১ম পত্রের পরীক্ষার মধ্য দিয়ে সারা দেশে শুরু হবে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা, চলবে ১৩ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত।

Post Related Things: মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর নোটিশ ২০২২, মাদ্রাসা বোর্ড পরীক্ষার রুটিন 2022, মাদ্রাসার দাখিল পরীক্ষার রুটিন ২০২২, দাখিল পরীক্ষার রুটিন 2022, দাখিল রুটিন ২০২২, দাখিল পরীক্ষার সিলেবাস ২০২২, মাদ্রাসার দাখিল পরীক্ষার রুটিন ২০২২, দাখিল পরীক্ষার প্রশ্ন, মাদ্রাসা বোর্ড পরীক্ষার রুটিন 2022, dhakil porikkar routine, Dakhil Routine 2022,

Latest news
- Advertisement -
Related news
- Advertisement -