28 C
Bangladesh
Saturday, August 13, 2022
Edu Infoনার্সিং এডমিট কার্ড Nursing Admit Card Download 2022

নার্সিং এডমিট কার্ড Nursing Admit Card Download 2022

- Advertisement -
- Advertisement -

Nursing Admit Card Download 2022: নার্সিং ভর্তি পরীক্ষা নম্বর বণ্টন ও এডমিট কার্ড অনলাইনে উত্তোলন সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নার্সিং প্রবেশপত্র ১৪ মে ২০২২ তারিখ থেকে ডাউনলোড করা যাবে। Bangladesh bnmc teletalk com bd Nursing Admit Card is not issued yet it will informed by sms নার্সিং ভর্তি পরীক্ষার প্রবেশপত্র pdf ডাউনলোড করুন

Nursing Admit Card Download 2022

কেননা কোন শিক্ষার্থী এডমিট কার্ড ছাড়া নার্সিং ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি নার্সিং কলেজ সমূহের ভর্তি পরীক্ষা ১৫ মে অনুষ্ঠিত হবে।

অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীরা বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে নার্সিং ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে পারবে।

২০২১-২০২২ শিক্ষাবর্ষে নার্সিং ভর্তির সার্কুলার প্রকাশিত হয় 2 এপ্রিল। ‌ বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি 2022 প্রকাশ করা হয়।

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল এর প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে অনলাইনের মাধ্যমে নার্সিং ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হবে ০৩ এপ্রিল সকাল দশটা থেকে। অনলাইনের মাধ্যমে প্রাথমিক আবেদন শেষ হবে 20 এপ্রিল 2022 রাত 11 টা 59 মিনিটে।

নার্সিং ভর্তি পরীক্ষার প্রবেশপত্র

সকল শিক্ষার্থীদের সুবিধার্থে নার্সিং ও মিডওয়াইফারি কলেজ ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করার লিঙ্ক নিচে প্রকাশ করা হলো। নার্সিং ও মিডওয়াইফারি কলেজ ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে হলে প্রথমে আপনাকে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল এর এই http://www.bnmc.gov.bd/ ওয়েবসাইট থেকে নার্সিং ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

নার্সিং এডমিট কার্ড Nursing Admit Card Download 2022
Nursing Admit Card Download 2022

নার্সিং ভর্তি পরীক্ষা ২০২২

২০২২ সালের নার্সিং ভর্তি পরীক্ষার জন্য যে যে বিষয় গুলো পড়া লাগবে তা হল। গণিত, সাধারণ জ্ঞান, ইংরেজি, সাধারণ বিজ্ঞান এবং বাংলা। 100 নম্বরের এমসিকিউ পদ্ধতির লিখিত পরীক্ষা (SSC/HSC 20 ও এইচএসসি বা সমমান 30 সুতরাং মোট নম্বর 100+20+30=150

নার্সিং ভর্তি পরীক্ষা নম্বর বণ্টন

(ক) এসএসসি ও এইচএসসি (সমমান) এর জিপিএ এবং প্রার্থীর লিখিত পরীক্ষায় প্রাপ্ত ন্বরের ভিত্তিতে প্রার্থী মূল্যায়ণ করা হবে:

  • এসএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-এর ৪ গুণিতক = ২০ নম্বর (সর্বোচ্চ)
  • এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-এর ৬ গুণিতক = ৩০ নম্বর (সর্বোচ্চ)
  • MCQ পদ্ধতিতে লিখিত পরীক্ষা ১০০ নম্বর (সর্বোচ্চ)
  • সর্বমোট ১০০ নম্বর।

(খ) লিখিত পরীক্ষার পাশ নম্বর ৪০ (চল্লিশ):

  • বিএসসি ইন নার্সিং কোর্সের বিষয় ভিত্তিক নন্বর বিভাজন: বাংলা-২০, ইংরেজি-২০, গণিত-১০, বিজ্ঞান-৩০ (জীববিজ্ঞান, পদার্থ ও রসায়ন) এবং সাধারণ জ্ঞান-২০ অর্থাৎ সর্বমোট-১০০ নম্বরের MCQ পদ্ধতিতে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
  • ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি/ ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের জন্য বিষয় ভিত্তিক নম্বর বিভাজন: বাংলা-২০, ইংরেজি- ২০, গণিত-১০, সাধারণ বিজ্ঞান-২০ এবং সাধারণ জ্ঞান-২৫ অর্থাৎ সর্বমোট-১০০ নম্বরের MCQ পদ্ধতিতে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

(গ) পাশকৃত প্রার্থীদের মধ্য মেধাতালিকা ও পছন্দক্রম ভিত্তিতে সরকারি প্রতিষ্ঠানে এবং অবশিষ্ট উত্তীর্ণ প্রার্থীরা মেধাক্রমের ভিত্তিতে নির্ধারিত আসনে বেসরকারি প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পাবেন। অকৃতকার্য কোন প্রার্থী সরকারি ও বেসরকারি কোন নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পাবেন না।

নার্সিং ভর্তি হতে কি কি কাগজ পত্র সাথে আনতে হবে?

  • SSC ও HSC পরীক্ষার মূল সনদপত্র ও মূল একাডেমিক ট্রান্সক্রিপ্ট (মার্কশিট)
  • ৪/৬ কপি পাসপোর্ট সাইজের সম্প্রতি তোলা ছবি
  • ভর্তি পরীক্ষার প্রবেশপত্র
  • মূল নাগরিক সনদপত্র

বিশেষ দ্রষ্টব্য: প্রত্যেকটি সনদপত্র ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট (মার্কশিট) এর চার কপি করে সত্যায়িত কপি।

নার্সিং ভর্তি হতে কত টাকা লাগতে পারে?

উত্তর: সব প্রতিষ্ঠানের ভর্তি ফি সমান নয়। তবে সর্বোচ্চ ১৫ থেকে ১৬ হাজার টাকার মত লাগবে। কারণ কিছু প্রতিষ্ঠান ভর্তির সময় পুরো কোর্স ফি নিয়ে নেয় আবার কিছু প্রতিষ্ঠান নির্দিষ্ট সময় পরপর কোর্স ফি নেয়।

Post Related Things: bnmc.teletalk.com.bd admit card, dgnm admit card, nursing and midwifery admit card, nursing admission, bnmc.teletalk.com.bd result, nursing admission link, নার্সিং এডমিট কার্ড ডাউনলোড, নার্সিং প্রবেশ পত্র, নার্সিং ভর্তি পরীক্ষা কবে হবে, নার্সিং ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান, নার্সিং ভর্তি পরীক্ষার তারিখ, নার্সিং পরীক্ষা,

- Advertisement -
Mir Sayedhttps://www.mirbhai.com
I am a person who completed up to class 10 and want to give job to those completing graduation.... _______If you love someone, they will burn you, and if you love money, everyone will love you____( Mir Sayed)
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -