31 C
Bangladesh
Tuesday, August 16, 2022
Edu Infoসিলেটে প্রাথমিকের নিয়োগ পরীক্ষা নোটিশ Sylhet DPE exam notice

সিলেটে প্রাথমিকের নিয়োগ পরীক্ষা নোটিশ Sylhet DPE exam notice

- Advertisement -
- Advertisement -

Sylhet DPE exam notice : বন্যার কারণে সিলেটে প্রাথমিকের নিয়োগ পরীক্ষা পেছাল । প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বন্যা পরিস্থিতির কারণে আগামী শুক্রবার সিলেট জেলায় অনুষ্ঠিতব্য সহকারী শিক্ষকের লিখিত পরীক্ষা স্থগিত করা হলো। এই পরীক্ষাটি আগামী ৩ জুন নেওয়া হবে।

সিলেটে প্রাথমিকের নিয়োগ পরীক্ষা নোটিশ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা আগামী শুক্রবার ৩০ জেলায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে বন্যা পরিস্থিতির কারণে সিলেট জেলার পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে।

সিলেট জেলা বাদে বাকি ২৯টি জেলায় যথারীতি দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা গ্রহণের জন্য সব প্রস্তুতিও সম্পন্ন করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

দ্বিতীয় ধাপে যেসব জেলার সব উপজেলায় পরীক্ষা হবে সেগুলো হলো রাজশাহী, খুলনা, ফরিদপুর, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, রংপুর ও বরিশাল।

আরো পড়ুন –

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সাজেশন ২০২২

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সিলেট প্রথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার স্থান সমূহ

যেসব জেলার কিছু উপজেলায় পরীক্ষা হবে সেগুলো হলো—নওগাঁ (সদর, নিয়ামতপুর, পত্নীতলা, রানীনগর, পোরশা, সাপাহার) নাটোর (বাগাতিপাড়া, বড়াইগ্রাম, গুরুদাশপুর, লালপুর), সিরাজগঞ্জ (রায়গঞ্জ, শাহজাদপুর, সদর, তাড়াশ) কুষ্টিয়া (খোকসা, সদর, মিরপুর) ঝিনাইদহ (হরিণাকুণ্ডু, সদর, কালিগঞ্জ) যশোর (অভয়নগর, চৌগাছা, সদর, বাঘেরপাড়া), সাতক্ষীরা (সদর, দেবহাটা, কলারোয়া, কালিগঞ্জ), বাগেরহাট (মোল্লারহাট, মোংলা, মোড়লগঞ্জ, কচুয়া, শরণখোলা), জামালপুর (সদর, মাদারগঞ্জ, মেলান্দহ) ময়মনসিংহ (মুক্তাগাছা, সদর, নান্দাইল, ফুলপুর, তারাকান্দা, ত্রিশাল) নেত্রকোনা (খালিয়াজুড়ী, মদন, মোহনগঞ্জ, সদর, পূর্বধলা) কিশোরগঞ্জ (সদর, কুলিয়াচর, মিঠামইন, নিকলী, পাকুন্দিয়া, তাড়াইল) টাঙ্গাইল (কালিহাতি, মধুপুর, মির্জাপুর, নাগরপুর, সফিপুর, বাসাইল) রাজবাড়ি (কালুখালী, গোয়ালন্দ, পাংশা) কুমিল্লা (দেবিদ্বার, হোমনা, লাকসাম, লালমাই, সদর দক্ষিণ, মনোহরগঞ্জ, মুরাদনগর, নাগলকোট, তিতাস) নোয়াখালী (বেগমগঞ্জ, চাটখিল, কোম্পানিগঞ্জ, হাতিয়া) পিরোজপুর (নাজিরপুর, নেছারাবাদ, সদর) পটুয়াখালী (কলাপাড়া, মির্জাগঞ্জ, সদর, রাঙ্গাবালি, দুমকি) সুনামগঞ্জ (দোয়ারাবাজার, জগন্নাথপুর, জামালগঞ্জ, শাল্লা, সদর, তাহিরপুর) হবিগঞ্জ (সদর, লাখাই, মাধবপুর, নবীগঞ্জ, শায়েস্তাগঞ্জ) কুড়িগ্রাম (ফুলবাড়ী, রাজারহাট, রাজীবপুর, রৌমারী, উলিপুর) গাইবান্ধা (সাদুল্যাপুর, ফুলছড়ি, সাঘাটা, সুন্দরগঞ্জ।

এ নিয়োগ নিয়ে দালাল বা প্রতারক চক্রের প্রলোভনে প্রলুব্ধ হয়ে কোনো প্রকার অর্থ লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রম নিয়োগ বিধি অনুসরণ করে স্বচ্ছতা ও নিরপেক্ষতার সঙ্গে করা হয়। প্রার্থীদের রোল নম্বর, আসন বিন্যাস, প্রশ্নপত্র পাঠানো ও মুদ্রণ, উত্তরপত্র মূল্যায়ন ও ফলাফল প্রস্তুতসহ সব কাজ সফটওয়ারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে করা হয়।

এ ছাড়া জেলা প্রসাশন ও আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তায় পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়েছে।

এক্ষেত্রে কোন ধরনের অবৈধ হস্তক্ষেপের সুযোগ নেই। এমতাবস্থায় দালাল বা প্রতারক চক্রের প্রলোভনে প্রলুব্ধ হয়ে কোনো প্রকার অর্থ লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো।

সুত্র : প্রথাম আলো

Post Related Things: সিলেট প্রথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা কবে হবে, প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, প্রাথমিক শিক্ষক নিয়োগ আবেদন, সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার পাস নম্বর,

Mir Sayedhttps://www.mirbhai.com
I am a person who completed up to class 10 and want to give job to those completing graduation.... _______If you love someone, they will burn you, and if you love money, everyone will love you____( Mir Sayed)
Latest news
- Advertisement -
Related news
- Advertisement -